চলতি মাসে ইউক্রেনে ১৩০ ক্ষেপণাস্ত্র ৯০০ গাইডেড বোমা ছুড়েছে রাশিয়

চলতি মাসে ইউক্রেনে ১৩০ ক্ষেপণাস্ত্র,৯০০ গাইডেড বোমা ছুড়েছে রাশিয়া

Generic placeholder image
  Ashfak

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, চলতি মার্চ মাসেই রাশিয়া তার দেশে প্রায় ৯০০ গাইডেড বোমা হামলা চালিয়েছে। সেই সঙ্গে ১৩০টি ক্ষেপণাস্ত্র হামলাও চালানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেন, চলতি মাসে ইউক্রেনে হামলায় রাশিয়া ১৩০টি ক্ষেপণাস্ত্র, ৩২০টিরও বেশি শাহেদ অ্যাটাক ড্রোন ব্যবহার করেছে

জেলেনস্কি আরও বলেন, ইউক্রেন দেখিয়েছে যে, তারা রাশিয়ার সন্ত্রাসী ক্ষেপণাস্ত্র ও ড্রোন সফলভাবে ভূপাতিত করার পাশাপাশি রাশিয়ার সামরিক বিমান ধ্বংস করতে সক্ষম হয়েছে। এর ফলে হাজার হাজার জীবন এবং ইউক্রেনের অর্থনীতি রক্ষা পেয়েছে।

আরও পড়ুনঃ মজুত ফুরিয়ে আসছে ইউক্রেনের গোলাবারুদের

তুরস্কের গণমাধ্যম ইয়েনি সাফাক জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (আগের টুইটার) এক পোস্টে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, তবে ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার সাফল্য সত্ত্বেও ইউক্রেনের আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রয়োজন।

জেলেনস্কি বলেন, প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ব্যবস্থাসহ অন্যান্য ব্যবস্থাকে অবশ্যই সেটা করতে হবে এবং সেভাবেই এগুলো ডিজাইন করা হয়েছে।

‘আমি বিশ্বের সবাইকে ধন্যবাদ জানাতে চাই যারা এটি বুঝতে পেরেছেন এবং আমাদের জীবন বাঁচাতে সহায়তা করেছেন। রুশ সন্ত্রাসীদের পরাজিত হতে হবে,’ বলেন জেলেনস্কি।

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)