ফরিদপুরের কৃষি বিপণন অধিদপ্তরের উদ্যোগে আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত

Generic placeholder image
  Ashfak

ফরিদপুরে কৃষি বিপণন অধিদপ্তরের উদ্যোগে  প্রোগ্রাম এগ্রিকালচারাল এন্ড রুলার ট্রান্সফরমেশন ফর নিউট্রেশন এন্ট্রিপ্রিনিওরশীপ এন্ড রেজিরিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার-
ডিএএম অংগ)’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ফরিদপুর সদর উপজেলা পরিষদের মাল্ট্রিপারপাস মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কৃষি বিপণন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন)  ওমর মো. ইমরুল মহসিন।
প্রধান অতিথির বক্তব্যে 
ওমর মো. ইমরুল মহসিন বলেন, কৃষি মন্ত্রণালয় এ যাবৎকালে যত প্রকল্প হাতে নিয়েছে তার মধ্যে এই প্রকল্প সবচেয়ে বড়। এ প্রকল্প গত ২০২৩ সালের জুলাই থেকে শুরু হয়েছে এবং আগামী ২০২৮ সালের জুনে শেষ হবে। এ প্রকল্প বাস্তবায়িত হলে দেশে কৃষি ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন ঘটবে। এ প্রকল্পের অধিনে দুই কোটি ২৭ লাখ কৃষক নিয়ে কাজ করা হবে এদের ৪০ ভাগ নারী ও ৬০ ভাগ পুরুষ। এ প্রকল্পের অধিনে ২০ হাজার কৃষি উদ্যোক্তা সৃষ্টি করা হবে যাদের ১২ হাজার নারী ও ৮ হাজার পুরুষ।
বিশেষ অতিথির বক্তব্য দেন কৃষি বিপণন অধিদপ্তরের উপ-পরিচালক মো. মফিদুল ইসলাম ও ফরিদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজের সভাপতি মো. নজরুল ইসলাম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পার্টনার
 (ডিএএম অংগ) এর মনিটরিং কর্মকর্তা মো. সাহাদাত হোসেন।
কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন পার্টনার (ডিএএম অংগ) এর সহকারি প্রকল্প পরিচালক মাসুদ রানা ও পার্টনার (ডিএএম অংগ) এর জ্যেষ্ঠ মনিটরিং কর্মকর্তা মো. রশিদুল ইসলাম।
এ কর্মশালায় সভাপতিত্ব করেন পার্টনার (ডিএএম অংগ) এর এজেন্সি প্রকল্প পরিচালক মুহাম্মদ আবদুল্লাহ আল-ফারুক।
এ কর্মশালায়  ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুর জেলার কৃষি বিপণন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, কৃষক, উদ্যোক্তা সুধীসমাজের ব্যক্তিবর্গ অংশ নেন।
ফরিদপুর জেলা প্রতিনিধি 

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)