বৃহত্তর ফরিদপুর ইতিহাস ঐতিহ্য পরিষদের দেড়যুগ পূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

Generic placeholder image
  Ashfak

বৃহত্তর ফরিদপুর ইতিহাস ঐতিহ্য পরিষদের দেড়যুগ পূতি উপলক্ষে প্রকাশনা-প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল ৪ টায় ফরিদপুর প্রেসক্লাবের সাংবাদিক লিয়াকত হোসেন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  
ফরিদপুরের কবি সাহিত্যিকদের হার্দ্য অনুভব আর নিবিড় পর্যবেক্ষণে লেখা বঙ্গবন্ধু বিষয়ক বই এবং ফরিদপুর ইতিহাস ঐতিহ্য পরিষদের একাডেমিক সহ  বৃহত্তর ফরিদপুরের সকল লেখকদের প্রকাশনাগুলো প্রেসক্লাব চত্বরে তিনটি স্টলে প্রদর্শনী করা হয়।
ফরিদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং  বৃহত্তর ফরিদপুর ইতিহাস ঐতিহ্য পরিষদের সভাপতি বদিউজ্জামান চৌধুরী ভাদুর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী অধ্যাপক রাবেয়া খানম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম।
ফরিদপুর সাহিত্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মৃধা রেজাউল করিমের সঞ্চালনা অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন,  প্রবীন শিক্ষাবীদ অধ্যাপক এম এ সামাদ,বৃহত্তর ফরিদপুর ইতিহাস ঐতিহ্য পরিষদের সাধারন সম্পাদক মফিজ ইমাম মিলন, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী ও সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম পিকুল, রাজবাড়ী থেকে আগত সাংবাদিক ও লেখক বাবু মল্লিক এবং লেখক মঈন উদ্দিন আহমেদ। সভায় বক্তারা বলেন, আমাদের নিজেদের ঐতিহ্যকে জানতে হলে, ধারণ করতে হলে সাহিত্য অঙ্গনে পদচারণা করতে হবে। বিভিন্ন লেখকের লেখনী পড়তে হবে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের মাঝে তাদের বিভিন্ন লেখকের লেখনি বই তাদের হাতে তুলে দিতে হবে। তাহলে মোবাইল ও মাদকের হাত থেকে আমাদের নতুন প্রজন্ম মুক্তি পাবে।
ফরিদপুর জেলা প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)