বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে নিউট্রিশন অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম পরিদর্শনে ইউজিসি

Generic placeholder image
  Ashfak

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত নিউট্রিশন অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম চালুর লক্ষ্যে বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছেন মঞ্জুরি কমিশনের (ইউজিসি) প্রতিনিধি দল।  মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১১ টায় প্রতিনিধি দলটি প্রোগ্রামের সার্বিক বিষয়সমূহ পরিদর্শন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের পক্ষে  প্রতিনিধিদলকে ফুল দিয়ে বরণ করা হয়।

প্রতিনিধি দলে ছিলেন- পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মো. শামশুদ্দীন  এবং ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের সহকারি পরিচালক মুহাম্মদ হারুন মিয়া।

শুরুতে ইউজিসির প্রতিনিধি দলটি সরেজমিনে ক্যাম্পাসের শিক্ষাকার্যক্রমের বিষয়ে খোঁজ খবর নেন এবং প্রোগ্রামটির আধুনিক সরঞ্জামসজ্জিত ল্যাবরেটরি ও অন্যান্য ভৌত অবকাঠামো ঘুরে দেখেন। পরে বিশ্ববিদ্যালয়ের বোর্ড রুমে এক বৈঠকে অংশ নেন সদস্যরা। এ সময় দলটি প্রোগ্রামটির পূর্ণাঙ্গ শিক্ষা পদ্ধতি,  কোর্স সমূহের পাঠ্যক্রম, শিক্ষক মন্ডলী, বই পুস্তকের তালিকাসহ বিভিন্ন দিক পর্যবেক্ষণ করেন। 

পরিদর্শনকালে তাঁরা গুণগত শিক্ষা বজায় রাখার স্বার্থে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় আরো এগিয়ে যাবে আশাবাদ ব্যক্ত করেন ও সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও দলটি উন্নতমানের শিক্ষা, গবেষণা এবং অবকাঠামো উন্নয়নের ভূয়সী প্রশংসা করে গতিশীল কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য কিছু গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।  

বৈঠকে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সুরঞ্জিত মন্ডল, নিউট্রিশন অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামের কো-অর্ডিনেটর, পরীক্ষা নিয়ন্ত্রক পারমিতা জামান, প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্টের ডেপুটি ডিরেক্টর সিরাজুর রহমান, ফিন্যান্স অ্যান্ড একাউন্টসের ডেপুটি ডিরেক্টর মো. আব্দুস সালাম ও প্রোগ্রামটির শিক্ষকসহ কর্মকর্তাবৃন্দ। 

উল্লেখ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ বিভাগের অধীনে নতুন নিউট্রিশন অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামটি চালু করা হচ্ছে। প্রোগ্রাম সম্পর্কিত তথ্য জানতে ০১৭৩০৪০৬৫০১ নম্বরে অথবা বিস্তারিত vu.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।
রহমতউল্লাহ আশিক,নওগাঁ, রাজশাহী 

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)