৯ অথবা ৭ দিনের জন্য সেনাবাহিনী,আজ বৈঠক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সাম‌নে রে‌খে ৯ অথবা ৭ দিনের জন্য সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এক্ষেত্রে আগামী ২৪ অথবা ২৬ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত সশস্ত্র বাহিনী মোতায়েন করা হ‌তে পা‌রে। ত‌বে আজ বৈঠ‌কে এ বিষ‌য়ে চূড়ান্ত সিদ্ধান্ত নে‌বে ক‌মিশন।

এজন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এতে সেনাবাহিনীর সঙ্গে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখতে বলা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব বরাবর ইসির যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান এ চিঠি পাঠিয়েছেন। এতে বলা হয়েছে- আচরণবিধি প্রতিপালন নিশ্চিতকরণের পাশাপাশি নির্বাচনী এলাকার সার্বিক শান্তিশৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধের জন্য ভোটগ্রহণের দুইদিন আগে থেকে অর্থাৎ ২৮ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা প্রয়োজন।

সেই সঙ্গে ২৪-২৬ ডিসেম্বর থেকে ২০১৯ সালের ১ জানুয়ারি পর্যন্ত মোতায়েনকৃত সশস্ত্র বাহিনী, বিজিবি, কোস্টগার্ড, ব্যাটালিয়ন আনসারের মোবাইল/স্ট্রাইকিং ফোর্সের সঙ্গে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা প্রয়োজন হবে।

এলাকাভিত্তিক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের সংখ্যা বিভাগীয় কমিশনারের মাধ্যমে নিশ্চিত হয়ে পরবর্তীতে জানানো হবে ব‌লেও চি‌ঠি‌তে উল্লেখ করা হ‌য়ে‌ছে।

loading...

৭ ই মার্চ কথাটি শুনলেই মনের ভিতর জেগে উঠে একটি স্পন্দন। একটি বাজনা, একটি হুঙ্কার ও মুক্তির দমামা।মনে পড়ে যায় অসংখ্য প্রিয়জন হারানোর বেদনা ।

মানুষজন একটি দিনের ভাষণকে মনে কর... Read More