'নাটক' নিয়ে যা বলল নেইমার!

'নাটক' নিয়ে যা বলল নেইমার!
বিশ্বকাপের শুরু থেকেই আলোচনায় ছিলেন বিশ্ব ফুটবলের তিন মহাতারকা লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং নেইমার। তবে মেসি-রোনালদোদের দল বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ায় আলোচনার বাইরে চলে গেছেন তারাও।

কিন্তু নেইমারের দল ব্রাজিল দাপটের সঙ্গেই শিরোপার দিকে এগিয়ে যাচ্ছে। ফলে আরও বেশি করে আলোচনায় উঠে আসছেন নেইমার। তবে দলের জয়ে অবদান রাখায় যতটা না আলোচনা তার চেয়ে মাঠে 'নাটক' করার জন্যই বেশি সমালোচনায় পড়ছেন তিনি।

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে নেইমারের নৈপুণ্যে মেক্সিকোকে হারায় ব্রাজিল। তিনি গোল করেন ও করান। কিন্তু পারফরমেন্সের পাশাপাশি আলোচনা চলছে মাঠে বারবার আহত হওয়ার 'অভিনয়' নিয়েও।

মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস ওসোরিও তো বিরক্তির সুরে বলেছেন, ‘এমন কোনো মারাত্মক ফাউল নেইমারকে করা হয়নি, যে তাকে এত অভিনয় করতে হবে’।

ঘটনাটি ছিল মেক্সিকোর মিগুয়েল লায়ুনকে নিয়ে। নেইমারের পায়ের গোড়ালিতে পা রাখতেই ভয়ানকভাবে কাতরাতে শুরু করেন এবং মাঠে গড়াগড়ি খান।

এমন অভিযোগের জবাবে নেইমার বলেন, আমার পায়ের গোড়ালিতে ইচ্ছাকৃতভাবেই পা রাখা হয়েছিল। খেলার মাঝে এটা হওয়া উচিত নয়।

তিনি আরও বলেন, তারা ম্যাচের আগে অনেক বড় বড় কথা বলেছিল। অথচ এখন তারাই (মেক্সিকো) বাড়ি ফিরে যাচ্ছে। মেক্সিকোর বিরুদ্ধে নেইমার নিজে এক গোল করেছেন আবার অন্য গোলটিতেও তার অবদান অনেক।

স্পাইক দিয়ে আঘাত করা প্রসঙ্গে নেইমার বলেন, ‘ওটা আমাকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টার চেয়ে কম কিছু ছিল না। পুরো ব্যাপারটাই ছিল অন্যায়। সে সময় খেলা চলছিল না। আমরা ছিলাম মাঠের বাইরে। ’

তবে এবার পুরো বিশ্বকাপজুড়েই নেইমারের বিরুদ্ধে হুট করে পড়ে যাওয়া কিংবা গড়াগড়ি খাওয়ার অভিযোগ ওঠে।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ