এভাবেও ফিরে আসা যায়…

এভাবেও ফিরে আসা যায়…
আইসল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে দু'একটা ঝলক দেখিয়েছিলেন, তবে ঠিক মেসি হয়ে উঠতে পারেননি। আর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে তো ফুটবল শৈল্যের ছিটেফাঁটাও দেখা যায়নি মেসির মধ্যে।

এর মধ্যে টানা দুই ম্যাচে জয়বিহীন গত বিশ্বকাপের রানার্স-আপরা বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়ে যায়। আর ঢাকা পড়ে যাওয়ার পথে ছিল মেসির সব অর্জন।

কয়েকটা মিনিটের ব্যবধানে হয়তো ইতিহাস তাকে সর্বকালের অন্যতম ট্র্যাজিক নায়কের তকমা দিয়ে দিতো। আর্জেন্টিনাবাসী দ্রুত ভুলে যেতে চাইতেন রাশিয়া বিশ্বকাপের ইতিবৃত্ত। অথচ বৃত্তটা সম্পূর্ণ করলেন তিনিই। ধ্বংসের একেবারে দ্বারপ্রান্ত থেকে মেসি বোঝালেন, এভাবেও ফিরে আসা যায়।

রাহো জয়সূচক গোলটা করতেই লাফিয়ে পিঠে উঠে পড়লেন মেসি। ক্যামেরা তখন প্রাণপণে তাঁর মুখের উপর ফেলছে আলো। পাল্লা দিয়ে দৌড়াচ্ছে আর ধরে রাখার চেষ্টা করছে আবেগের লেখচিত্র।

কিন্তু বাইরে থেকে আর কতটা বোঝা যায়। কতটাই বোঝা যায় ঠিক কী যন্ত্রণামুক্তির বহিঃপ্রকাশ এই অভিব্যক্তিতে। মেসি মানেই ব্যক্তিগত স্কিলের বিচ্ছুরণ।

তিনি নাকি তেমন ভাল নেতা নন। এমনকী ক্রোয়েশিয়া ম্যাচের বিরুদ্ধে জঘন্য হারের পর স্বয়ং ম্যারাডোনাও বলে ফেলেছিলেন, বাচ্চাটা তেমন নেতা গোছের নয়।

বিপরীত দুনিয়ায় তখন নেতা হিসেবে দাপাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। হ্যাটট্রিক করছেন। দলকে জেতাচ্ছেন। সোনার বুটের দিকে এগিয়ে যাচ্ছেন।

চনমনে সে পৃথিবী যেন ক্রমাগত দুয়ো দিচ্ছে মেসির বিষণ্ণ দুনিয়াকে। অথচ ফুটবলপ্রেমীরা জানেন, তিনি নেতৃত্ব দিয়ে খেলতেই ভালবাসেন। শুধু গোলমুখে দাঁড়িয়ে থেকে পাসের অপেক্ষা করেন না।

Lionel Messi World Cup,Argentina Finds World Cup Salvation in Thriller Over Nigeria,Argentina vs. Nigeria final score, recap,Lionel Messi,Marcos Rojo,relief for Messi and Argentina,Barcelona superstar backed by Jorge Sampaoli to deliver for Argentina,metronews24,metronews,metronews24 bangla,Latest Online Breaking Bangla News,Breaking Bangla News,prothom alo,bangla news,bangladesh,bangla metronews24,bangladesh newspapers,Bangla News,bd news,banglanews24,all bangla newspaper,bdnews24 bangla,bangla,bdnews24,bd news com,bangladesh daily newspaper,bdnewspaper,banglanewspaper,bangladesh newspaper,bangladesh newspaper online,breaking news bd,bd newspaper,all bd newspaper,bd news 24 bangla online,bdnews24 com bangla,daily newspaper bd,online bangla newspaper,bd news 24,bangla paper,www bd news,all bangladeshi newspaper,bd newspapers,bd news bangla,bangladesh daily newspaper,all bd newspaper,banglanewspaper,bd news 24 bangla,bangla news,bd news,bangla tv news,atn bangla news,bangla news 2018,bangladesh news,bdnews24 bangla,bdnews24,bd news 24,bd news today,bangla news today,bengali news,bd news live,bangla news live,news bangla,bangla top news,bnp news,bnp,bangla,bangladeshi news,latest bangla news,today bangla news,bangla live tv,atn bangla news today,ajker khobor,shahbag,bangladeshi, bengali, culture, portal site, dhaka, textile, garments, micro credit,dhaka news, world news, national news, bangladesh media, betar, current news,sports, bangladesh sports,atn bangla news today
Lionel Messi World Cup

 

বরং অনেক নিচে নেমে খেলাটা তৈরি করে গোল করেন। সেই মেসি গত দুটি ম্যাচে যে কোনো কারণেই হোক সত্যি নেতা হয়ে উঠতে পারেননি।
তবে তৃতীয় ম্যাচে বুঝিয়ে দিলেন, তিনি নেতাই। শুধু বোঝার ভুল হয়েছিল। পরে বললেনও, দেশের জার্সির থেকে বড় আর কিছু হতে পারে না।

এদিন মেসি যেন অগণিত সমর্থককে বুঝিয়ে দিলেন খাদের কিনারা যেমন আছে, তেমন ফিরে আসার পথও থাকে। এ পৃথিবীতে অসম্ভব বলে যে কিছুই নেই এটাই ম্যাজিক।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ