ঘরোয়া ৫ উপায়ে মাথার চুল পড়া বন্ধ!

ঘরোয়া ৫ উপায়ে মাথার চুল পড়া বন্ধ!
কথায় বলে মাথার চুলেই মানুষের সৌন্দর্য। কিন্তু সময়ের সঙ্গেই তালমিলিয়ে বাড়তে থাকে বয়স। আর বয়সের ভারের সবচেয়ে বেশি প্রভাব যেন পড়ে মাথার চুলে।

সময়ের সঙ্গে পাল্লা দিয়েই সঙ্গ ছাড়তে থাকে চুল। তবে আপনার হাতের কাছেই এমন অনেক ঘরোয়া উপায় রয়েছে যার দ্বারা মাথার চুল পড়া আটকানো যায়।


১। নারকেল কিংবা আমন্ড তেল-

তেল অনেকেই মাথায় দিয়ে থাকেন। তবে তেল দেওয়ারও নিয়ম আছে। প্রথমে একটি বাটিতে তেল নিয়ে তা হালকা গরম করে নিন। এবার চুলের গোড়ায় তেল দিয়ে ম্যাসাজ করতে থাকুন। অল্প সময়েই উপকার পাবেন।

২। পেঁয়াজের রস-

পেঁয়াজের রসে প্রচুর সালফার থাকে। চুলের গোড়ায় লাগালে মাথা ঠান্ডা থাকে। আবার এর ফলে স্কাল্প এলাকায় রক্ত সঞ্চালনও বাড়ে। ক্ষতিকারক ব্যাক্টেরিয়াও নষ্ট হয়।

৩। বীটের রস-

সাধারণত দেখা যায়, শরীরের পুষ্টির অভাবেই চুল বেশি পড়ে। এর প্রতিরোধে বীটের রস অনবদ্য। এতে প্রচুর পরিমাণে পুষ্টিকর উপাদান থাকে। যা চুল পড়া বন্ধ করতে সাহায্য করে।

৪। আমলকি-

প্রাচীন সময় থেকেই চুলের সৌন্দর্য রক্ষা করতে এই উপাদানটি ব্যবহার হয়ে আসছে। এতে প্রচুর পরিমাণে ভিটামিন C থাকে। যা চুল পড়া তো রোধ করে শরীরেরও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

৫। অ্যালোভেরা-

এছাড়াও বাড়িতে হেয়ার প্যাক তৈরি করে লাগাতে পারেন। চাইলে নিমের পেস্ট ব্যবহার করতে পারেন। অ্যালোভেরাও মাথার চুল পড়া আটকানোর ক্ষেত্রে বেশ উপকারী।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ