দুই সপ্তাহ পিছিয়েছে ডিএনসিসি উপনির্বাচন নিয়ে আপিল!

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচনের তফসিল স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনের (ইসির) করা লিভ টু আপিলের শুনানি দুই সপ্তাহ পিছিয়েছে।

এ বিষয়ে আগামী ২২ ফেব্রুয়ারি পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ শুনানির জন্য নতুন এ দিন ধার্য করেন।

আদালতে আজ রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী কামরুল হক সিদ্দিক এবং ইসির পক্ষে ছিলেন আইনজীবী ফিদা এম কামাল ও তৌহিদুল ইসলাম।

গত (১ ফেব্রুয়ারি) হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করেন ইসির আইনজীবী। ওইদিন সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় পৃথক দুটি লিভ টু আপিল করা হয়।

গত ১৭ জানুয়ারি আলাদা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনের তফসিলের কার্যকারিতা ৬ মাসের জন্য স্থগিত করেন।

একইসঙ্গে, ওই নির্বাচনের জন্য ইসির ঘোষিত তফসিল কেন ‘আইনগত কর্তৃত্ববহির্ভূত’ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

এর আগে, ডিএনসিসির মেয়রের শূন্য পদে উপ-নির্বাচনের ঘোষিত তফসিলের স্থগিত চেয়ে হাইকোর্টে পৃথক দুটি রিট দায়ের করেন রাজধানীর উত্তরের বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর 04:36 মিনিট
যোহর বেলা 11:53 মিনিট
আছর বিকেল 04:11 মিনিট
মাগরীব সন্ধ্যা 05:54 মিনিট
এশা রাত 07:09 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ