মিরসরাইয়ে এসএসসিতে ফাতেমা গার্লস হাই স্কুলের শতভাগ পাশের সাফল্য

Generic placeholder image
  Ashfak

মিরসরাইয়ে এসএসসির ফলাফলে শতভাগ পাশ করছে ৩টি শিক্ষা প্রতিষ্ঠান। তম্মধ্যে অন্যতম ৭ নং কাটাছরা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মুরাদপুর গ্রামে মহিয়সী নারী ফাতেমা বেগমের হাতে প্রতিষ্ঠা পাওয়া ফাতেমা গার্লস হাই স্কুল। ১৯৮২ সালে গড়ে উঠা এই শিক্ষাপ্রতিষ্ঠান এবার উপজেলার ৪৭ টি উচ্চ বিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে। পরীক্ষায় অংশ নিয়েছিল ৩২ জন ছাত্রী। দীর্ঘদিন পর শতভাগ সাফল্যে খুশি বিদ্যালয় পরিচালনা পরিষদ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

শিক্ষার্থী নাসরিন আক্তার, জান্নাতুল নাঈমা আঁখি, শারমিন আক্তার ও ঐশি ভৌমিক অনুভূতি ব্যক্ত করে বলেন, শিক্ষকদের ঐকান্তিক চেষ্টার কারণে আমাদের ব্যাচ শতভাগ পাশ করেছে। দীর্ঘদিন শতভাগ পাশের ছোঁয়া আমাদের প্রাণের বিদ্যালয় পায়নি, শতভাগ পাশের ব্যাচটি আমাদের ব্যাচ; আমরা এই ব্যাচের ছাত্রী হয়ে গর্বিত। আমরা আশা করছি আগামী দিনগুলোতেও এই সাফল্যের ধারা অব্যাহত থাকবে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আহাদ আলম বলেন, আমার দাদীর হাতে গড়া প্রতিষ্ঠানে আমি দায়িত্ব নেওয়ার পর এমন একটি ফলাফল আমাকে মুগ্ধ করেছে। আমি কৃতজ্ঞতা জানাচ্ছি বিদ্যালয়ের শিক্ষক, পরিচালনা পরিষদের সদস্য ও অভিভাবকদের প্রতি। শতভাগ পাশের ধারা অব্যাহত রাখতে আমি সর্বাত্নক চেষ্টা চালিয়ে যাবো। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোহাম্মদ নুরুল আনোয়ার বলেন, আমি এই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে পড়ালেখার মানোন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করি। পদক্ষেপগুলোর মধ্যে অন্যতম রাত্রীকালীন হোম ভিজিট, দুর্বল ছাত্রীদের আলাদাভাবে পড়াশোনা, মোবাইল ব্যবহার পুরোপুরিভাবে নিষিদ্ধ, অভিভাবক সমাবেশ এবং শিক্ষকদের নিয়ে ছাত্রীদের কোন কোন বিষয়ে কি সমস্যা সেসব সমাধানকল্পে সাপ্তাহিক ও মাসিক মিটিংয়ের আয়োজন করা। আমার দৃঢ় বিশ্বাস শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পরিষদ ও অভিভাবকরা আমাদের সহযোগিতা করে তাহলে শতভাগ পাশের ধারা অব্যাহত রাখতে পারবো।
রেদোয়ান হোসেন জনি, মিরসরাই প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)