নড়াইলে জাতীয় সাংবাদিক সংস্থার ঈদ পূর্ণ মিলনী ও নির্বাচনী প্রচারণা অনুষ্ঠান শুরু

Generic placeholder image
  Ashfak

নড়াইলের  লোহাগড়ার মধুমতি কমিউনিটি সেন্টারে  জাতীয় সাংবাদিক সংস্থার  ঈদ পূর্ণমিলনী, নির্বাচন প্রচারণা ও আলোচনা সভা শুক্রবার  বিকালে অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে,  জাতীয় সাংবাদিক সংস্থার  চেয়ারম্যান লায়ন মো: নুর ইসলাম কে  নড়াইল ২ আসনে বাংলাদেশ আওয়ামী সভাপতি  শেখ হাসিনা আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন দিয়ে সাংবাদিকদেরকে মূল্যায়িত করবেন বলে আলোচনা সভায় প্রত্যাশা জানিয়েছেন সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সাংবাদিক সংস্থার কার্যকরী সভাপতি এবং দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ আবুল বাশার মজুমদার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা লোহাগড়া উপজেলার কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক, রাজনীতিবীদ জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন মোঃ নূর ইসলাম। 

অনুষ্ঠানের  উদ্বোধন করেন সংস্থার প্রধান উপদেষ্টা এবং দৈনিক সকালের সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ নূর হাকিম, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার উপদেষ্টা এবং দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আনোয়ার হোসেন আকাশ। 

বিশেষ অতিথি হিসেবে আরোও উপস্থিত ছিলেন সংস্থার ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক, খাইরুল ইসলাম, সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট আলতাফ হোসেন, যুগ্ম মহাসচিব এবিএম সোবহান হাওলাদার, লায়ন হেলাল উদ্দিন হিলু, রুহুল আমিন প্রধান, সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল সরকার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বিপ্লব।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংস্থার মহিলা সম্পাদিকা  রাজিয়া সুলতানা তূর্ণা, রাজশাহী বিভাগীয় সভাপতি নূরে ইসলাম মিলন, বরিশাল বিভাগীয় সভাপতি সাইদুর রহমান শহীদ। অনুরূপভাবে সকল বিভাগের পক্ষ থেকে একজন করে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংস্থার সহ- সাংগঠনিক সম্পাদক মোঃ রেজাউল ইসলাম। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংস্থার ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মুফতি আজিমুদ্দীন।

   জাতীয় সাংবাদিক সংস্থা দেশের অন্যতম একটি সাংবিধানিক সাংবাদিক সংগঠন

জাতীয় সাংবাদিক সংস্থা মূলত বাংলাদেশের সর্বস্তরের সাংবাদিকদের একটি স্বেচ্ছাসেবী, কল্যাণমূলক ও অলাভজনক সংগঠন। সাংবাদিকদের মর্যাদা সংরক্ষণ ও পেশাগত মান উন্নয়ন, পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে সদস্যদের অধিকার সংরক্ষণে সহায়তা প্রদান, পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত সদস্যদের সম্ভাব্য অর্থনৈতিক, আর্থিক ও বৈষয়িক সহযোগিতা প্রদান, দেশের প্রবীণ ও কৃতি সাংবাদিকদের মূল্যায়ন ও বিশেষ অবদানের জন্য পুরস্কার প্রবর্তন জাতীয় সাংবাদিক সংস্থার মূল লক্ষ্য।

সর্বোপরি দেশের সাংবাদিকতার সার্বিক উন্নয়ন ও বিকাশ “জাতীয় সাংবাদিক সংস্থার কার্যক্রমের মূল প্রতিপাদ্য বিষয়। 
ইকবাল হাসান, নড়াইল প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)