ঠাকুরগাঁওয়ে হাজতিদের জন্য পাঠাগারের উদ্বোধন

Generic placeholder image
  Ashfak

ঠাকুরগাঁওয়ের কোর্ট চত্বর ভবনে হাজতিদের জন্য স্থাপন করা হয়েছে হাজতি পাঠাগার। বৃহস্পতিবার (২২ জুন) দিপুরে এ পাঠাগারের শুভ উদ্বোধন করেন এটির উদ্যোগতা ঠাকুরগাঁও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিত্যানন্দ সরকার। 
এ সময় অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এস.রমেশ কুমার ডাগা, বিচারক আরিফুল রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি, আব্দুল হালিম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, কোর্ট  ইন্সপেক্টর মো: আব্দুল ওয়াহেদ, জেল সুপার আবু তালেবসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নিজেদের ভুল সংশোধন করে নতুনভাবে জীবনযাপন করার লক্ষ্যে আসামীদের জন্য হাজতি পাঠাগার স্থাপন করা হয়েছে, এরকম একটি মহৎ কাজ আমাদের পেশাগত জীবনের সবচেয়ে স্বরণীয় ও উল্লেখযোগ্য ঘটনা হয়ে থাকবে বলে আইনি পরামর্শকরা মনে করেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি বলেন,দীর্ঘ ৪৫ বছর পেশাগত জীবনে হাজতি পাঠাগার স্থাপনের বিষয়টি সবচে স্বরণীয় হয়ে থাকবে।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিত্যানন্দ সরকার জানান জমি বিরোধ, গুম, খুন, নারী নির্যাতন, চুরি ছিনতাইসহ নানা অপরাধে যুক্ত হয়ে মামলার আসামী হিসেবে অভিযুক্ত হচ্ছেন অনেকে। বিচারিক কাজ শেষ না হওয়া পর্যন্ত তাদের থাকতে হচ্ছে কারাগারে। আবার এদের মধ্যে অনেকেই রয়েছেন নিরপরাধ ব্যক্তি। তারপরেও আইনি পক্রিয়ার মাধ্যমেই খালাস পেতে হয় ওইসব অভিযুক্তদের। এসব বিষয় বিবেচনা করে অভিযুক্তরা নিজেদের ভুল সংশোধন করে কিভাবে ভালোর পথে ফিরতে পারে সেই লক্ষ্যে এই পাঠাগার স্থাপন করা হয়েছে।
হুমায়ুন কবির, ঠাকুরগাঁও

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)