রাণীশংকৈলের স্কুলছাত্রী ইতি লোক সঙ্গীত প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম

Generic placeholder image
  Ashfak

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার শতবর্ষের প্রাচীন রাণীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির কৃতি ছাত্রী ইতি আকতার জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এর জাতীয় পর্যায়ে ৯ম-১০ম শ্রেণি গ্রুপে লোকসঙ্গীত প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছেন। 
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আয়োজনে গত ৬ জুন ঢাকা টিচার্স ট্রেনিং কলেজে জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে গত সোমবার (১৯ জুন) বিকেলে ঢাকা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে জাতীয় পর্যায়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি ও বিশেষ অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি'র হাত থেকে জাতীয় পর্যায়ে লোকসঙ্গীত ১ম স্থান অধিকারী ইতি আকতার পুরস্কার হিসেবে সম্মাননা সনদ, নগদ অর্থ, ক্রেস্ট ও মেডেল গ্রহণ করেন। এ সময় রাণীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল রানা, সহকারী শিক্ষক (শরীরচর্চা) মমতাজ আলী ও ইতির বাবা নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।
শিক্ষামন্ত্রীর কাছ থেকে জাতীয় পুরস্কার অর্জনকারী ইতি আকতার বলেন, আমার এই অর্জনের জন্য আমার পরিবার, সংগীত বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং আমার শিক্ষা প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষাগুরু সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। এরাই আমাকে এই অর্জনে বিভিন্নভাবে উৎসাহ এবং অনুপ্রেরণা জুগিয়েছেন।

পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল রানা জানান, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্রী ইতি আকতার লোকসঙ্গীতে জাতীয়ভাবে প্রথম হয়ে পুরস্কার অর্জন করে রাণীশংকৈলসহ ঠাকুরগাঁও জেলার গৌরব অর্জন করেছে। তিনি তার পরবর্তী জীবনে আরও সফলতা কামনা করেন।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) সোহেল সুলতান জুলকার নাইন কবির বলেন, ইতি আকতার জাতীয়ভাবে লোকসঙ্গীতে প্রথম হওয়ায় এ উপজেলাসহ গোটা জেলার জন্য গৌরব অর্জন করেছেন। আমি তার মঙ্গল কামনা করছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার জন্য সব ধরনের সহযোগিতা থাকবে।

হুমায়ুন কবির,রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)