শ্রীলঙ্কার বিরুদ্ধে অনিশ্চিত সাকিব

বাংলাদেশ দলের অন্য ক্রিকেটাররা গতকাল যখন কঠোর অনুশীলন করছিলেন তখন পকেটে হাত দিয়ে ঘুরে ঘুরে দেখছিলেন সাকিব আল হাসান।

বিশ্বসেরা অলরাউন্ডারকে খুবই নির্ভার মনে হচ্ছিল। কিন্তু পরে জানা যায়, উরুর ইনজুরিতে ভুগছেন সাকিব, তাই অনুশীলন করেননি। গতকাল স্ক্যান করা হয়েছে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত (বাংলাদেশ সময় দিবাগত রাত ১টা) রিপোর্ট পাওয়া যায়নি। বিসিবি মিডিয়া ম্যানেজার জানিয়েছেন, সামান্যতম সমস্যা থাকলেও আজকের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবেন না সাকিব।

বিশ্বসেরা অলরাউন্ডার তিন ম্যাচে এক সেঞ্চুরির পাশাপাশি দুই হাফ সেঞ্চুরি করেছেন। বিশ্বকাপের এই আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তিন ম্যাচে ৮৬.৬৬ গড়ে করেছেন ২৬০ রান। সাকিবের এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরও সুবিধা করতে পারছে না বাংলাদেশ দল।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি খেলেছেন ৭৫ রানের ইনিংস। ওই ম্যাচে জিতেছিল বাংলাদেশও। কিন্তু পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে যায় টাইগাররা। এই দুই ম্যাচে সাকিবের ইনিংস দুটি ছিল ৬৪ ও ১২১ রানের।

আজ বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা! সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে হলে জয়ের বিকল্প নেই। এমন ম্যাচে সাকিব না খেললে তা বাংলাদেশ দলের জন্য বড় ক্ষতিই হয়ে যাবে। যদিও আজকের ম্যাচ মাঠে গড়াবে কিনা তা নিয়েই রয়েছে শঙ্কা। কারণ ব্রিস্টলের আবহাওয়ার পূর্বাভাসে আজ বৃষ্টি হওয়ার কথা।

loading...

৭ ই মার্চ কথাটি শুনলেই মনের ভিতর জেগে উঠে একটি স্পন্দন। একটি বাজনা, একটি হুঙ্কার ও মুক্তির দমামা।মনে পড়ে যায় অসংখ্য প্রিয়জন হারানোর বেদনা ।

মানুষজন একটি দিনের ভাষণকে মনে কর... Read More