দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

আজ  থেকে বাংলাদেশের আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে। প্রতিপক্ষ শক্তিশালী দক্ষিণ আফ্রিকা।

 

এদিন লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

 

এ মাঠে সাধারণত সুবিধা পেয়ে থাকেন ব্যাটসম্যানরা। এ ম্যাচেও ব্যাটিং সহায়ক উইকেট থাকার সম্ভাবনা বেশি।

ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচের সময় পিচে ঘাসের দেখা মিলেছিল।  সবুজাভ উইকেটে পেসাররা নতুন বলে বেশ ভালোই বাউন্স পাবেন।

 

বিশ্বকাপ মিশন শুরুর আগেই চোটে জর্জর বাংলাদেশ দল। ওপেনার তামিম ইকবাল অনুশীলন করতে গিয়ে বাঁহাতের কব্জিতে চোট পেয়েছেন। তবে এক্স-রে রিপোর্টে কোনো চিড় ধরা পড়েনি।

 প্রোটিয়াদের বিপক্ষে তার মাঠে নামার সম্ভাবনাই বেশি। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে নামবেন মাশরাফি বিন মর্তুজা। এছাড়া ব্যাক ইনজুরিতে ভুগছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

 

এদিকে ফিনিশারের দায়িত্বে থাকা সাব্বির রহমানও নেই ছন্দে। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে দারুণ ব্যাটিং করে দলের জয় নিশ্চিত করা মোসাদ্দেক হোসেন সৈকতকে দেখা যেতে পারে সেই জায়গায়। দলের প্রয়োজনে অফ স্পিনটাও করতে পারবেন মোসাদ্দেক হোসেন।

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: 

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান/মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন।

loading...

৭ ই মার্চ কথাটি শুনলেই মনের ভিতর জেগে উঠে একটি স্পন্দন। একটি বাজনা, একটি হুঙ্কার ও মুক্তির দমামা।মনে পড়ে যায় অসংখ্য প্রিয়জন হারানোর বেদনা ।

মানুষজন একটি দিনের ভাষণকে মনে কর... Read More