মেঘনা কনডেন্সড মিল্ক আগ্রহ হারানোর শীর্ষে

 

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে মেঘনা কনডেন্সড মিল্ক ইন্ডাস্ট্রিজ।

 

বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

 

এদিকে বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে শেয়ার লেনদেন হযেছে ২১ লাখ ৯৪ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে চার লাখ ৩৮ হাজার টাকা।

 

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৫ দশমিক ৬০ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে তিন টাকা ৪০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ১৮ টাকা ৪০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২১ টাকা ৮০ পয়সা।

 

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৫০ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ৫০ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক ও বিদেশি বিনেয়োগকারীদের কাছে কোম্পানিটির কোনো শেয়ার নেই।

 

মেঘনা কনডেন্সড মিল্কের পরই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ফিনিক্স ফাইন্যান্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ৭৬ শতাংশ। এরপরই রয়েছে বিচ হ্যাচারি লিমিডেট। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১০ দশমিক ৩৩ শতাংশ।

 

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা- ইমাম বাটনের ৮ দশমিক ৩৯ শতাংশ, দুলামিয়া কটনের ৭ দশমিক ৬২ শতাংশ, মুন্নু সিরামিকের ৭ দশমিক ৪৭ শতাংশ, ইউনাইটেড এয়ারওয়েজের ৭ দশমিক ৪১ শতাংশ, ইস্টার্ন ইন্স্যুরেন্সের ৭ দশমিক ২২ শতাংশ, রূপালী লাইফের ৬ দশমিক ৮২ শতাংশ এবং সাভার রিফ্যাক্টরিজের ৬ দশমিক ৩১ শতাংশ দাম কমেছে।

loading...

৭ ই মার্চ কথাটি শুনলেই মনের ভিতর জেগে উঠে একটি স্পন্দন। একটি বাজনা, একটি হুঙ্কার ও মুক্তির দমামা।মনে পড়ে যায় অসংখ্য প্রিয়জন হারানোর বেদনা ।

মানুষজন একটি দিনের ভাষণকে মনে কর... Read More