ইভিন্স টেক্সটাইলের শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ১ পয়সা

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০১৯ সালের জানুয়ারি-মার্চ) পুঁজিবাজারে তালিকাভুক্ত ইভিন্স টেক্সটাইলের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) আগের বছরের তুলনায় বেড়েছে এক পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা বাড়লেও ৯ মাসের (২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ) হিসাবে প্রতিষ্ঠানটির মুনাফা কমেছে। আগের বছরের তুলনায় ৯ মাসের হিসাবে শেয়ারপ্রতি মুনাফা কমেছে ১০ পয়সা।

কোম্পানির দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৬ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪০ পয়সা। আগের বছরের একই সময়ে এ মুনাফার পরিমাণ ছিল ৩৯ পয়সা।

আর চলতি হিসাব বছরের জুলাই-মার্চ (৯ মাস) প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১০ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ১ টাকা ২০ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৯ সালের মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৫৫ পয়সা, যা ২০১৮ সালের জুন শেষে ছিল ১৪ টাকা ৪৪ পয়সা।

কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ১ টাকা ৬৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৮৯ পয়সা।

loading...

৭ ই মার্চ কথাটি শুনলেই মনের ভিতর জেগে উঠে একটি স্পন্দন। একটি বাজনা, একটি হুঙ্কার ও মুক্তির দমামা।মনে পড়ে যায় অসংখ্য প্রিয়জন হারানোর বেদনা ।

মানুষজন একটি দিনের ভাষণকে মনে কর... Read More