আইপিএলের টাকা না পেয়ে মামলাই ঠুকে দিলেন স্টার্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরে ১৪ কোটি টাকায় ইংলিশ পেসার মিসেল স্টার্ককে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু ইনজুরির কারণে সেবার খেলা হয়নি। তবে আসন্ন বিশ্বকাপ উপলক্ষে সকল দল নিজেদের গুছিয়ে নেওয়ার পাশাপাশি ক্রিকেটাররাও নিজেদের ফিট রাখতে সময় নিচ্ছে।

এ কারণেই এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে স্বেচ্ছায় নিজের নাম তুলে নেন মিচেল স্টার্ক। আর এ নিয়ে আর্থিক ঝামেলাই শেষ পর্যন্ত গড়িয়েছে আদালতে।

লন্ডনভিত্তিক ইনস্যুরেন্স কোম্পানি লয়েডে বীমা করেন স্টার্ক। শর্ত ছিল যদি খেলতে না পারেন তবে বীমা থেকে ১২ কোটি টাকা পাবেন। কিন্তু এতদিন পেরিয়ে গেলেও সে টাকা পাননি তিনি।

দুই পক্ষের সর্বশেষ যোগাযোগ হয় ২০১৮ সালের ২২ নভেম্বর। তাদেরকে স্টার্কের ইনজুরি সম্পর্কে বিস্তারিত জানানো হয়। এরপরই বেঁকে বসে ইনস্যুরেন্স কোম্পানিটি। শারীরিক অক্ষমতাজনিত কারণে অর্থ পাওয়ার দাবি স্টার্ক করতে পারেন না বলে জানিয়ে দেয় তারা।
শেষ পর্যন্ত ওই কোম্পানির বিরুদ্ধে মামলাই ঠুকে দিলেন স্টার্ক। ভিক্টোরিয়া আদালতে আইনজীবী মিলস ওকলির তত্ত্ববধানে মামলাটি করেন এ পেসার।

মামলার রিটে বলা হয়েছে, ‘স্টার্ক ২৭ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চের জন্য ৯৭ হাজার ৯২০ ডলার প্রিমিয়াম দেন। আর তিনি ডান উরুতে ব্যথা অনুভব করেন মার্চের ১০ তারিখেই।’

গত বছর আইপিএল শুরুর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে ইনজুরিতে পড়েন স্টার্ক। এই চোটের কারণেই পরবর্তীতে আর আইপিএলে যোগ না দিয়ে নাম প্রত্যাহার করে নেন তিনি।

loading...

৭ ই মার্চ কথাটি শুনলেই মনের ভিতর জেগে উঠে একটি স্পন্দন। একটি বাজনা, একটি হুঙ্কার ও মুক্তির দমামা।মনে পড়ে যায় অসংখ্য প্রিয়জন হারানোর বেদনা ।

মানুষজন একটি দিনের ভাষণকে মনে কর... Read More

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ