ডাকসু নির্বাচনঃছাত্রলীগের প্যানেলে সদস্য পদে লড়ছে কিশোরগঞ্জের নজরুল ইসলাম

আগামী ১১ই মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের চূড়ান্ত প্যানেল ঘোষণা করেছে। এরইমধ্যেই সম্মিলিত শিক্ষার্থী সংসদ প্যানেলে ডাকসুর সহ-সভাপতি (ভিপি) রেজওয়ানুল হোক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসাইন কে ছাত্রলীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের জন্য প্যানেল ঘোষণা করেছে ছাত্রলীগ। এতে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার শীর্ষ তিন নেতা স্থান পেয়েছেন।

কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সম্মলিত শিক্ষার্থী সংসদে অন্যতম সদস্য পদে লড়বেন সার্জেন্ট জহুরুল হক হলের জনপ্রিয় আবাসিক ছাত্র নজরুল ইসলাম ।

নজরুল ইসলাম সাবেক সহ সভাপতি, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি সাবেক উপ -প্রচার সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ছিলেন ।

তাছাড়া ও নজরুল ইসলাম ক্যাডেট, বি এন সি সি, নেভাল উইংস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাধন কর্মী, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল, সদস্য, হাউজ অফ ডিবেটরস, জহুরুল হক হলের দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুলিয়ার ছাত্র কল্যাণ পরিষদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিশোরগঞ্জ ঐক্য পরিষদের উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করছেন নজরুল ইসলাম।
কিশোরগঞ্জ জেলা কুলিয়ারচরের গোবরিয়া আব্দুল্লাহ পুর ইউনিয়নের দশকাহুনিয়া গ্রামে তার জন্ম।
নজরুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ে (২০০৯-২০১০)শিক্ষাবর্ষে ইতিহাস বিভাগ থেকে স্নাতক, স্নাতকোত্তর সম্পূর্ণ করেছে এবং বর্তমানে ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্সে বিভাগের মাস্টার্স অফ টেক্স ম্যানেজমেন্ট অধ্যয়নরত আছেন।

জানা যায় যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সংগ্রামী সভাপতি সনজিত চন্দ্র দাস এর ঘনিষ্ঠ বন্ধু নজরুল ইসলাম এবং বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও ভিপি পদপ্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন এর অনুসারী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রতিটি ক্লাবের সঙ্গে রয়েছে তার সুসম্পর্ক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে তিনি সক্রিয় ভাবে জড়িত আছেন।

নজরুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ থেকেই ছাত্রলীগের সাথে সক্রিয় ভাবে এখন পযর্ন্ত সম্পৃক্ত আছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছাত্রলীগের নির্বাচন পরিচালনার কমিটির এর সমন্বয়কের দায়িত্ব পালন করেন নজরুল ইসলাম।

নজরুল ইসলাম পারিবারিক ভাবে আওয়ামীলীগ এর পরিবারের সন্তান ।তার পরিবারের চাচাতো ভাই ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং চাচাতো দাদা সাবেক চেয়ারম্যান , বর্তমান উপজেলা কৃষকলীগের আহ্বায়ক।

 

loading...

৭ ই মার্চ কথাটি শুনলেই মনের ভিতর জেগে উঠে একটি স্পন্দন। একটি বাজনা, একটি হুঙ্কার ও মুক্তির দমামা।মনে পড়ে যায় অসংখ্য প্রিয়জন হারানোর বেদনা ।

মানুষজন একটি দিনের ভাষণকে মনে কর... Read More

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ