তামিমের দুর্দান্ত সেঞ্চুরিতে টাইগারদের সংগ্রহ ২৩৪

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে তামিম ইকবাল সেঞ্চুরি পেলেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় বড় সংগ্রহ পায়নি টাইগাররা। দলীয় ১৮০ রানে তামিমের আউটটের পর ২৩৪ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস।

যেখানে তামিম ইকবালের অবদান ১২৬ রান। এই প্রতিবেদন লেখার সময় ব্যাটিংয়ে নেমেছে দুই কিউই ব্যাটসম্যান জিট রাভাল ও টম লাথাম।

হ্যামিল্টনের সেডন পার্কে বাংলাদেশ সময় ভোর ৪টায় প্রথম দিনের খেলা শুরু হয়। ওপেনিং জুটিতে শাদমান ইসলামের সাথে ৫৭ রান তোলেন তামিম। তবে ৩২ বলে ২৪ রান করা শাদমান ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন।

পরে মুমিনুল হককে নিয়ে মাত্র ৩৭ বলে নিজের হাফসেঞ্চুরি তুলে নেন তামিম। এরপর ওয়ানডের মতো ব্যাট চালিয়ে ১০০ বলে সেঞ্চুরি তুলে নেন তিনি। দলীয় ১৮০ রানের মাথায় আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১২৮ বলে ১২৬ রানের দুর্দান্ত একটা ইনিংস।

তবে তামিম এমন দুর্দান্ত খেললেও বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মধ্যে। সুবিধা করতে পারেনি টেস্ট স্পেশ্যালিস্ট মুমিনুল হক (১২) কিংবা অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ (২৪)।

ইনজুরি ফেরা ইনফর্ম ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনও ব্যর্থ। আর কিউই সফরের শুরু থেকেই রানখরার মধ্যে থাকা লিটন দাস (২৯) ও সৌম্য সরকার (০১) এদিনও ব্যর্থ।
নিউজিল্যান্ডের হয়ে একাই ৫ উইকেট তুলে নেন ওয়াগনার। তিনটি নেন টিম সাউদি। আর একটি করে নেন ট্রেন্ট বোল্ট ও গ্রান্টহোম।

loading...

৭ ই মার্চ কথাটি শুনলেই মনের ভিতর জেগে উঠে একটি স্পন্দন। একটি বাজনা, একটি হুঙ্কার ও মুক্তির দমামা।মনে পড়ে যায় অসংখ্য প্রিয়জন হারানোর বেদনা ।

মানুষজন একটি দিনের ভাষণকে মনে কর... Read More

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ