সাজঘরে সৌম্যে,ভাঙল উদ্বোধনী জুটি

দীর্ঘদিন ধরে বাংলাদেশের ওপেনিং জুটি নিয়ে অস্বস্তি। ফলে নানা রকম পরীক্ষা-নিরীক্ষা চালানো হয় সব সময়।

দেশসেরা ওপেনার তামিম ইকবাল ও প্রথম টেস্টে ব্যর্থ হওয়া ইমরুল কায়েস ইনজুরির কারণে দলের বাইরে থাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে সৌম্য সরকারের সঙ্গে ওপেনিংয়ে নেমে দায়িত্বশীল ব্যাটিং করছেন অভিষিক্ত সাদমান ইসলাম।

ফলে দুই বছর পর টেস্টে বাংলাদেশের কোনো ওপেনিং জুটি ৩০ রান পার করে। এই ভালো অবস্থার মধ্য দিয়ে যেতে না যেতেই ঢাকা টেস্টের প্রথম ঘণ্টা শেষেই ফিরলেন ওপেনার সৌম্য সরকার।

ইনিংসের ১৬তম ওভারের তৃতীয় বলে ৪২ বল খেলে ১৯ রান করে রোস্টন চেজের বলে শাই হোপের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য। অন্য প্রান্তে আস্থার সঙ্গে খেলছেন সাদমান। নতুন ব্যাটসম্যান হিসেবে এসেছেন মুমিনুল হক।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ৫৬/১। সাদমান ২৮ ও মুমিনুল ৮ রানে ব্যাট করছেন।

দুই ম্যাচ সিরিজে চট্টগ্রাম টেস্টে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে দারুণ ছন্দে আছে বাংলাদেশ। ঢাকা টেস্টে তাই সিরিজ জয়ের স্বপ্ন নিয়েই মাঠে নামছে টাইগাররা।

সেই লক্ষ্যে প্রথম টেস্টের পর আজ শুক্রবার ঢাকা টেস্টেও টস ভাগ্যকে পাশে পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ফলে টসে জিতে চট্টগ্রাম টেস্টের মতো ঢাকা টেস্টেও ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি।

মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ-উইন্ডিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি হচ্ছে।

এই টেস্ট দিয়েই ৯৪তম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ পেলেন সাদমান ইসলাম অনিক। অভিষেক ম্যাচে বাঁহাতি এ ওপেনার ইনিংস শুরু করবেন সৌম্য সরকারের সঙ্গে।

এছাড়া ব্যাটিংয়ে শক্তি বাড়াতে চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে মাত্র চার ওভার বোলিং করা মুস্তাফিজুর রহমানকে বাদ দিয়ে লিটন দাসকে একাদশে জায়গা দেওয়া হয়েছে। এতে প্রথমবারের মতো কোনো বিশেষজ্ঞ পেসারকে ছাড়া টেস্ট খেলতে নামছে বাংলাদেশ।

চট্টগ্রাম টেস্টের মতো মিরপুর টেস্টেও সাকিব, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান থাকছেন স্পিন নিয়ে।

এদিকে, প্রথম টেস্টে বাংলাদেশের ওপেনার ইমরুল কায়েসকে ধাক্কা মেরে এক টেস্টের জন্য নিষিদ্ধ হওয়া শ্যানন গ্যাব্রিয়েলের জায়গায় দলে ফিরেছেন আরেক পেসার শারমন লুইস। ফলে ওয়েস্ট ইন্ডিজ এই একটি পরিবর্তন নিয়েই মাঠে নেমেছে।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান, সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শারমন লুইস, কেমার রোচ।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ