মূলধন বাড়াচ্ছে পাওয়ার গ্রিড

অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ।

সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির পরিচালনা পর্ষদ অনুমোদিত মূলধন এক হাজার কোটি টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার কোটি টাকা করার সিদ্ধান্ত নিয়েছে। শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে এ মূলধন বাড়ানো হবে।

এর আগে চলতি মাসের প্রথম সপ্তাহে কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১৭ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা প্রতিটি শেয়ারের বিপরীতে নগদ ১ টাকা ৭০ পয়সা পাবেন।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী বছরের ১৯ জানুয়ারি। আর রেকর্ড ডেট নির্ধারিত রয়েছে আজ সোমবার (২৬ নভেম্বর)।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ৪ টাকা ৭৩ পয়সা। আর চলতি বছরের ৩০ জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১০৮ টাকা ১২ পয়সা।

এদিকে চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৪৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬৯ পয়সা।

মুনাফার পাশাপাশি প্রান্তিকটিতে শেয়ারপ্রতি সম্পদ মূল্যও বেড়েছে। ৩০ সেপ্টেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১৪ টাকা ২১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৯৪ টাকা ২০ পয়সা।

কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহ বা ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, জুলাই-সেপ্টেম্বর সময়ে শেয়ারপ্রতি পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৩ টাকা ১৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৮০ পয়সা।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ