শুরুতেই উইলিয়ামসকে সাজঘরে ফেরালেন মুস্তাফিজ

জিম্বাবুয়েকে দ্রুত গুটিয়ে দেওয়ার লক্ষ্যে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পঞ্চম ও শেষ দিনে ফিল্ডিং করছে বাংলাদেশ।

ঢাকা টেস্টের চতুর্থ দিন শেষে জিম্বাবুয়ে ২ উইকেটে ৭৬ রানে তুলে। ইনজুরির কারণে জিম্বাবুয়ের টেন্ডাই চাতারা মাঠের বাইরে থাকায় আজ ৭ উইকেট তুলে নিলেই কাঙ্ক্ষিত জয় পাবে বাংলাদেশ।


তবে ক্রমেই দুঃশ্চিন্তার কারণ হয়ে ওঠা সেন উইলিয়ামস ও ব্র্যান্ডন টেইলরের জুটি ভাঙলেন মুস্তাফিজুর রহমান। ৩৩ বলে ১৩ রান করে পঞ্চম দিনের শুরুতেই ফিরলেন উইলিয়ামস। তাকে বোল্ড করে ম্যাচের প্রথম উইকেট নিলেন বাঁহাতি পেসার মুস্তাফিজ।

এর আগে, বাংলাদেশের দেওয়া ৪৪৩ রানের টার্গেটে চতুর্থ দিনের শেষ সেশনে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। শুরুটা ভালোই করেন দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রায়ান চারি।

তবে জিম্বাবুয়ে ইনিংসের ২৩তম ওভারের শেষ বলে দলীয় ৬৮ রানে ওপেনার হ্যামিল্টন মাসাকাদজাকে (২৫) মুমিনুলের ক্যাচ বানিয়ে টাইগার শিবিরে স্বস্তি ফেরান অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ।

এরপর ২৬তম ওভারে বল করতে এসে চতুর্থ বলে আরেক জিম্বাবুয়ান ওপেনার চারিকে (৪৩) লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। যদিও আম্পায়ারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করেছিলেন চারি, কিন্তু থার্ড আম্পায়ারও রিপ্লে দেখে আউটের সিদ্ধান্ত দেন।

এর আগে, ফলোঅন না করিয়ে ২১৮ রানের লিড নিয়ে দিনের শুরুতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। কিন্তু ২৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা।

এরপর মাহমুদুল্লাহ রিয়াদের সেঞ্চুরি ও মোহাম্মদ মিথুনের অর্ধশতকের ওপর ভর করে ৪৪৩ রানের চ্যালেঞ্জিং টার্গেট দাঁড় করাতে সক্ষম হয় বাংলাদেশ।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ