তাইজুল-মিরাজের জাদুতে চাপে জিম্বাবুয়ে

টাইগারদের বিপক্ষে সিলেট টেস্টের তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে জিম্বাবুয়ে। আগের দিন জিম্বাবুয়ের ২৮২ রানের জবাবে মাত্র ১৪৩ রানেই গুটিয়ে যায় স্বাগতিক বাংলাদেশের প্রথম ইনিংস। আগের দিনের ১৪০ রানের লিড নিয়ে আজ মাঠে নামে সফরকারীরা।

এদিন প্রথম উইকেট হিসেবে ব্রায়ান চারিকে হারায় সফরকারী জিম্বাবুয়ে। অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন এই ওপেনার।

তাতেই ১৯ রানের মাথায় উদ্বোধনী জুটি ভাঙে জিম্বাবুয়ের। সাজঘরে ফেরার আগে ৩৩ বলে ৪ রান করেন জিম্বাবুয়ে এ ওপেনার।

প্রথম ইনিংসে ৬ উইকেট পাওয়া তাইজুল ফেরান ভয়ঙ্কর হয়ে ওঠা টেলরকে। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে নেমে মাত্র ২৫ বলেই ২৪ রান তোলেন তিনি। ১৯ তম ওভারে তাইজুলের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন টেলর।

এরপর জিম্বাবুয়ে শিবিরে আবারও আঘাত হানেন মিরাজ। বড় লিডের দিকে হাঁটা সফরকারী দলের অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজাকে হাফসেঞ্চুরি থেকে দুই রান দূরে রেখেই ফিরিয়ে দেন তিনি।

১০৪ বল খেলে ৪৮ রানে ফেরেন এই ওপেনার। এরপর ২০ রান করা উইলিয়ামসকে বিদায় জানান তাইজুল।

পরে শূন্য রানে তাইজুলের শিকার হন মুর। প্রথম বলেই লিটন দাসের তালুবন্দী হন তিনি। এরপর এই ইনিংসে নিজের চতুর্থ উইকেট হিসেবে সিকান্দার রেজাকে বিদায় করেন তাইজুল। ২৫ রান করে বিদায় নেন এই ব্যাটসম্যান।

loading...

৭ ই মার্চ কথাটি শুনলেই মনের ভিতর জেগে উঠে একটি স্পন্দন। একটি বাজনা, একটি হুঙ্কার ও মুক্তির দমামা।মনে পড়ে যায় অসংখ্য প্রিয়জন হারানোর বেদনা ।

মানুষজন একটি দিনের ভাষণকে মনে কর... Read More

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ