জায়গা সঙ্কট হলে এসব ফার্নিচার ব্যবহার করতে পারেন(ভিডিও)

বর্তমান কর্মব্যস্ততার নগরে মানুষের জীবনযাত্রার যেমন পরিবর্তন হয়েছে তেমনি পরিবর্তন হয়েছে গৃহসজ্জার উপকরণের। জায়গা স্বল্পতার কারণে সবার পছন্দ এখন বহুমুখী আসবাব। অর্থাৎ যে আসবাব দিয়ে কয়েকটি প্রয়োজন এক সঙ্গে মেটানো সম্ভব।
প্রয়োজন বুঝে এটি প্রায় সব ঘরেই কম-বেশি ব্যবহার করা যায়। প্রয়োজনের সঙ্গে মানুষের শৌখিন সখ পূরণ করতে আসবাবটি উল্লেখযোগ্য ভূমিকা রাখে। তবে ঘরের কোন জায়গাটা ডিভানের জন্য উপযোগী সেটা হয়ত অনেকে বুঝে উঠতে পারেন না। এট এমন একটি আসবাব যেটা ড্রয়িং রুম, বেড রুম কিংবা গেস্ট রুমেও ব্যবহার করা যায় তবে ড্রয়িং রুমেই এটা বেশি মানানসই।
এ আসবাবটি কিছুটা দেখতে সোফার মতো, কিন্তু খাট হিসেবেও এর জুড়ি নেই। তাই যখন যেটা প্রয়োজন তখন সে হিসেবে ডিভান ব্যবহার করা যায়। দেয়ালের রং, পর্দা, ঘরের অন্যান্য ফার্নিচারের সঙ্গে মিল রেখে ডিভান নির্বাচন করা ভালো।

এতে ছোট-বড় বিভিন্ন আকৃতির কুশন ব্যবহার করা যায়। সাজানোর ক্ষেত্রে ডিভান যদি দেয়ালের পাশে হয় তবে দেয়াল চিত্রকর্ম, ডেকোরেটিভ আয়না বা ছবি দিয়ে সাজিয়ে তুলুন। ডিভানে বার্নিশ, লেকার বা ডুকো পেইন্ট করা যায়।

আসবাবটির কভার ও কুশন নির্বাচন করতে পারেন বিপরীতমুখী। অর্থাৎ কুশন খুব রঙিন হলে কভার একরঙা বা কভার রঙিন হলে কুশন একরঙা হবে। বাচ্চাদের ঘরের আসবাবটি পাশাপাশি বিভিন্ন পুতুল দিয়ে সাজাতে পারেন।

 

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর ০৪:৩৬ মিনিট
যোহর বেলা ১১:৫৩ মিনিট
আছর বিকেল ০৪:১১ মিনিট
মাগরীব সন্ধ্যা ০৫:৫৪ মিনিট
এশা রাত ০৭:০৯ মিনিট
সেহরী ভোর
ইফতার সন্ধ্যা

আর্কাইভ

নির্বাচিত সংবাদ