রানীনগরে সতীনের দেওয়া অ্যাসিডে দগ্ধ গৃহবধূ

Md Rahmatullah Ashike

নওগাঁর রানীনগরে স্বামীর প্রথম স্ত্রীর নিক্ষেপ করা অ্যাসিডে এক নারীর শরীর ঝলসে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার আতাইকুলা মধ্যপাড়া গ্রামে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।
অ্যাসিড দগ্ধ গৃহবধূর নাম পাতাসি বিবি। তিনি উপজেলার আতাইকুলা মধ্যপাড়া গ্রামের মজনুর রহমানের মেয়ে। তার স্বামী আত্রাই উপজেলার আন্দার কোটা গ্রামের ওসমান আলী। পাতাসি ওসমানের দ্বিতীয় স্ত্রী।

পুলিশ জানায়, প্রথম স্ত্রী থাকার পরেও তিন বছর আগে সৌদি আরব প্রবাসী পাতাসিকে বিয়ে করেন ওসমান। বিয়ের কিছুদিন পরই পাতাসি আবার সৌদি আরব চলে যান। ৯ সেপ্টেম্বর পাতাসি সৌদি থেকে দেশে ফিরলে বুধবার রাতে ওসমান শ্বশুরবাড়ি যান।

খবর পেয়ে ওসমানের প্রথম স্ত্রী নার্গিস বিবিও বৃহস্পতিবার পাতাসির বাড়ি যান। এক পর্যায় নার্গিস ও পাতাসির কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ভ্যানিটি ব্যাগ থেকে অ্যাসিডের বোতল বের করে পাতাসির ওপর নিক্ষেপ করেন নার্গিস।

এ সময় পাতাসি, তার প্রতিবেশী মো. সাগরের মেয়ে খাদিজা আক্তার, ইন্তাজ আলীর মেয়ে রিতা আক্তার ও আজিজুর রহমানের ছেলে আকাশ হোসেন আহত হন।

আহতদের মধ্যে পাতাসি ও খাদিজাকে উদ্ধার করে রানীনগর উপজেলা হাসপাতালে নিলে চিকিৎসক পাতাসিকে নওগাঁ সদর হাসপাতালে পাঠান।

ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা ওসমান ও নার্গিসকে আটক করে বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশে হস্তান্তর করেন।

রানীনগর উপজেলা হাসপাতালের চিকিৎসক বলেন, ‘অ্যাসিডদগ্ধ দুই জনকে হাসপাতালে আনা হয়েছিল। এর মধ্যে পাতাসি বিবির অবস্থা গুরুতর হওয়া তাকে নওগাঁ জেনারেল হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।’

পাতাসির বড় বোন সুমি বেগম বলেন, ‘যে সময় নার্গিস অ্যাসিড মারেন, সে সময় বাড়িতে আমার বাবা ছিলেন না। পাতাসিকে একা পেয়েই ওর স্বামী আর সতিন মিলে অ্যাসিড মারেন। আমার বোনকে দ্বিতীয় বিয়ে করার কারণে নার্গিস ক্ষিপ্ত ছিল।

যদি ঘরসংসার না করেন, তাইলে কেন ওসমান আমার বোনকে ফুসলায়ে বিয়ে করলেন। আমার বোনের স্বামী ও সতিন পরিকল্পনা করে ওকে মেরে ফেলার জন্যই এমন জঘন্য কাজ করেছেন। আমরা এ ঘটনার বিচার চাই।’
নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ইবনে ইমাম বলেন, ‘বার্ন ইউনিটে পাতাসি বেগমের চিকিৎসা চলছে। তার মুখ, বুক ও দুই হাত মারাত্মকভাবে ঝলছে গেছে। এখানে যতটুকু সম্ভব চিকিৎসা দিচ্ছি। অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে।’
রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) তরিকুল ইসলাম বলেন, ‘অ্যাসিড নিক্ষেপের ঘটনায় ওসমান আলী ও তার প্রথম স্ত্রী নার্গিস বেগমকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
রহমতউল্লাহ,নওগাঁ

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap