১৩ই জুন আসবে জবির পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত - Metronews24 ১৩ই জুন আসবে জবির পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত - Metronews24

১৩ই জুন আসবে জবির পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত

Jagannath University news

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়া হবে স্বশরীরে। এর আগে অনলাইনে হবে প্রস্তুতিমূলক রিভিউ ক্লাস। পরীক্ষা নেওয়া হতে পারে জুলাইয়ের প্রথম সপ্তাহে। তবে ক্লাস ও পরীক্ষার তারিখ কবে সেটার চূড়ান্ত সিদ্ধান্ত হবে আগামী ১৩ জুন রবিবারে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল সভায়।

আজ মঙ্গলবার (৮জুন) বেলা ১১ টায় উপাচার্যের সঙ্গে বিভিন্ন অনুষদের ডিন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের নিয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভা শেষে এসব তথ্য জানা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. অরণ কুমার গোস্বামী বলেন, আমরা দ্রুতই ক্লাস, পরীক্ষা নিব এমন একটা সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা স্বশরীরে নিবো। রিভিউ ক্লাস নেওয়া হবে এবং সেটা অনলাইনে। তবে ক্লাস-পরীক্ষা কবে থেকে নেওয়া হবে এ বিষয়ে ১৩ তারিখ একাডেমিক কাউন্সিল সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল বলেন, “স্বাস্থ্যবিধি মেনে জুলাইয়ের প্রথম সপ্তাহে আমাদের পরীক্ষা হবে এমন একটি সিদ্ধান্ত আমরা নিয়েছি। পরীক্ষার আগে প্রত্যেক বিভাগ তাদের প্রস্ততিমূলক ক্লাস নিয়ে শেষ করবে। ১৩ তারিখ একাডেমিক কাউন্সিল সভায় এ ক্লাস ও পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।”

অমৃত রায়, জবি প্রতিনিধি

Share