১০ দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর ক্ষেতমজুর সমিতির স্মারকলিপি প্রদান

holy siam srabon

বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি ময়মনসিংহের গৌরীপুর  গ্রহণউপজেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (৬ মে) ১০ দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে। স্মারকলিপি করেন গৌরীপুরের উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি গৌরীপুর উপজেলা শাখার সভাপতি হারুন আল বারী ও সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, আলী আশরাফ আবীর, মোস্তাফিজুর রহমান বুরহান, শচীন বিশ্বাস, মোখলেছুর রহমান প্রমুখ।

ক্ষেতমজুরদের প্রত্যেক পরিবারকে ৫হাজার টাকা করে করোনাকালীন কর্মহীনদের মাঝে প্রণোদনা, পল্লী রেশনিং, স্বাস্থ্য সুরক্ষা গণবিগ্রেড গঠনসহ ১০দফা দাবিতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন। রাষ্ট্রপক্ষের প্রতিনিধি উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ স্মারকলিপি গ্রহণ করেন। অন্যান্য দাবিসমূহের মধ্যে রয়েছে করোনাকালীন দুর্যোগের মুর্হুতে ব্যাংক ও এনজিও ঋণের কিস্তি আদায় বন্ধকরণ, গ্রামীণ ক্ষেতমজুর মারা গেলে প্রত্যেককে ৫লাখ টাকা করে ক্ষতিপূরণ, বিদেশফেরত শ্রমিকদের কর্মসংস্থান ব্যবস্থাকরণ, ভটভটি ও অটোচালকদের নিকট থেকে বেআইনী চাঁদা আদায়, হাটবাজারে গরিব শ্রমজীবী মানুষের নিকট থেকে তোলা আদায় বন্ধকরা, গ্রামেগঞ্জে রিকশা-ভ্যান বন্ধকরণ, গ্রামীণ মজুরদের ৭দিনের প্রশিক্ষণ মাধ্যমে ‘স্বাস্থ্য সুরক্ষা গণবিগ্রেড’ গঠন করা, নারী ও পুরুষ সকলের দৈনিক মজুরী ৮শ টাকা নির্ধারণ করা।

হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি