হঠাৎ লোকালয়ে হনুমান -রীতিমত ভাইরাল উৎসুক জনতার ভিড়

Md Rahmatullah Ashike

নওগাঁ বদলগাছীতে একটি হনুমান দল ছুট হয়ে লোকালয়ে চলে এসার খবর পাওয়া যায় – হনুমানটিকে দেখতে শিশু-কিশোর, নারী-সহ শত শত উৎসুক জনতা ভীড় করছে।

স্থানীয় সূত্রে জানা যায় মঙলবার সকালে ,উপজেলার বিলাশবাড়ী ইউনিয়ের হলুূদ বিহার গ্রামে হনুমানটি দল ছুট হয়ে লোকালয়ে চলে আসে বলে ধারনা করছে এলাকাবাসী

মঙ্গলবার সকালে প্রথমে স্থানীয় লোকজন হনুমানটিকে উপজেলার দ্বীপগঞ্জ বাজারের ঐতিহাসিক হলুদবিহারের উত্তর পাশে এনার বাড়ির সামনে গাছের মগডালে দেখতে পায়। পরে হুনুমানটি হলুদ বিহার দ্বীপের দক্ষিন দিকে আচাব আলীর বাড়ির পাশে একটি গাছের ডালে অবস্থান নেয় ।
এসময় হনুমানটি কখনো মাটিতে নামিয়ে আসে আবার কখনো লাফিয়ে লাফিয়ে চলতে থাকে বিভিন্ন গাছের ডালে ডালে। মুহূর্তের মধ্যে খবর ছড়িয়ে হুনুমান টিকে দেখতে উৎসুক জনতা ভীড় জমায়।

উপজেলার হলুূদ বিহার গ্রামের চায়ের দোকানদার ফিরোজ হোসেন বলেন, দলছুট হয়ে লোকালয়ে আসা হনুমানটি হঠাৎ আমরা বাজারের পাশে দেখতে পাই। হুনুমানটি এক গাছ আর এক গাছে ছেটাছুটি করছে। আমরা তাকে বিরক্ত না করে খাবার দিচ্ছি।

হলুদবিহার গ্রামের শাহিনুর ইসলাম জানান,হনুমানটি বন থেকে লোকালয়ে এসেছে তাকে ঘিরে উৎসুক জনতা ভিড় করছে। বর্তমান হলুদ বিহার দিঘির পাড় এলাকায় হনুমানটি
অবস্থান করছে।
হনুমানটিকে যথাযথ ভাবে সংরক্ষনের ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে জোড় দাবি জানান এলাকাবাসী।

এ বিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন ঘটনাটি নিশ্চিত করে বলেন, সংবাদটি এই প্রথম আমি শুনলাম। হনুমানটি কোথা থেকে এসেছে এর গতিবিধি পর্যবেক্ষণ করে তাকে যথাযথ ভাবে সংরক্ষণের ব্যবস্থা করা হবে।
রহমতউল্লাহ ,নওগাঁ প্রতিনিধি