সৌদির বিশাল অঙ্কের প্রস্তাবও ফিরিয়ে দিল রোনালদো

Cristiano Ronaldo has rejected an offer to advertise tourism in Saudi Arabia

পর্তুগীজ তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবের পর্যটন বিভাগের ‘মুখ’ হওয়ার জন্য বছরে ৬ মিলিয়ন ইউরোর (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬২ কোটি টাকা) প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু তিনি এমন লোভনীয় ও বিশাল অঙ্কের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন।

সম্প্রতি বেশকিছু সংস্কারমূলক পরিকল্পনা হাতে নিয়েছে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ সৌদি আরব। এর মধ্যে দেশের পর্যটন শিল্পের বিকাশ একটি। আর নিজেদের সংস্কৃতি ও পর্যটনের প্রচারণার জন্য বড় কোনো তারকাকে দরকার তাদের। এক্ষেত্রে ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন সৌদি সরকারের প্রথম পছন্দ। কিন্তু এমন প্রস্তাবে ‘না’ বলে দিয়েছেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘ডেইলি মেইল’ এর এক রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী, সৌদি আরবের পর্যটন বিভাগের ‘মুখ’ হওয়ার জন্য বছরে ৬ মিলিয়ন ইউরোর (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬২ কোটি টাকা) প্রস্তাব পেয়েছিলেন রোনালদো।

আরও  পড়ুনঃ ক্যাঙারুর প্রতিকৃতি থাকায় সেই কেক কাটেননি রাহানে!

তাকে শুধু সৌদি আরবের পর্যটন বিভাগের প্রচারণার কাজে ও কিছু দর্শনীয় স্থান ভ্রমণ করতে হতো আর তার নাম-ছবি ব্যবহার করতে হতো। এদিকে  সৌদি সরকার রোনালদো ছাড়াও লিওনেল মেসির কাছেও প্রস্তাব পাঠিয়েছে। তবে এখনো প্রস্তাবে সাড়া দেননি বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়কও।