রোহিত-কোহলিসহ ৭ ক্রিকেটারকে পেতে বিসিবির অনুরোধ - Metronews24 রোহিত-কোহলিসহ ৭ ক্রিকেটারকে পেতে বিসিবির অনুরোধ - Metronews24

রোহিত-কোহলিসহ ৭ ক্রিকেটারকে পেতে বিসিবির অনুরোধ

BCB asks BCCI to release 7 Indian players for the much

আগামী ২০২০ সালের ১৭ মার্চ, পূর্ণ হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মগ্রহণের ১০০ বছর। তার জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে মার্চে দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে অনুষ্ঠিত হবে এই দুটি ম্যাচ।

সেই ম্যাচে এশিয়া একাদশের হয়ে খেলতে ভারতের অধিনায়ক বিরাট কোহলি, জ্যেষ্ঠ ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি ও পেসার জসপ্রিত বুমরাহসহ ৭ ক্রিকেটারকে পেতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)-কে অনুরোধ করেছে বিসিবি।

যদিও এ ব্যাপারে বিসিবি থেকে রিপোর্ট লেখা পর্যন্ত আনুষ্ঠানিক কোনও বিবৃতি পাওয়া যায়নি।
তবে ভারতের গণমাধ্যমে জানানো হয়েছে, ভারতের শীর্ষ পর্যায়ের ৭ ক্রিকেটারকে নিয়ে এশিয়া একাদশ সাজানোর জন্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কাছে অনুমতি চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির অনুরোধের মধ্যে আছেন মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুনঃসৌরভ গাঙ্গুলীকে প্রশংসায় বিরাট,ক্ষেপে গেল গাভাস্কার

এ দুটি ম্যাচের আয়োজনের ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি ইন্ডিয়া টুডে-কে জানান, ‘হ্যাঁ, এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের কথা রয়েছে বাংলাদেশের।

দুই ম্যাচের জন্য ভারতীয় ক্রিকেটারদের অনুমতি পেতে আমরা বিসিসিআইয়ের সঙ্গে আলোচনা করছি। এশিয়ার অন্যান্য ক্রিকেট বোর্ডের সঙ্গেও আমাদের কথা চলছে।’

জানা গেছে, এরই মধ্যে ম্যাচ দুটির দিনক্ষণ চূড়ান্ত করা হয়েছে। ১৮ ও ২১ মার্চ অনুষ্ঠিত হবে এই দুই ম্যাচ। ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত না হলেও শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, আফগানিস্তানের ক্রিকেটারদের পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটাররাও থাকবে এশিয়া একাদশে।