সাংবাদিক রোজিনার মুক্তি ও মিথ্যে মামলা প্রত্যাহারের দাবিতে শিবগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত

news

অনুুুুসন্ধানী সাংবাদিকতায় আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করা দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে শিবগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯মে) সকালে চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে শিবগঞ্জ উপজেলা সাংবাদিক সমাজের ব্যানারে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করেন উপজেলার সকল স্তরের গণমাধ্যমকর্মীরা।

সাংবাদিক আব্দুল মজিদের সভাপতিত্বে ইমরান আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি আজিজুর রহমান আজিজ, সাংবাদিক আহসান হাবিব, কামাল উদ্দীন, শফিকুল ইসলান, তোহিদুল আলম টিয়া, জিয়াউর রহমান, ফরহাদ আলী, মামুনার রশিদ, শামসুন্নাহার সোহানা প্রমুখ।
উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে যে আচরণ করা হয়েছে তা ন্যাক্কারজনক। এ ঘটনায় সাংবাদিকেরা উদ্বিগ্ন, ক্ষুব্ধ ও বিস্মিত।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দুর্নীতিবাজ কর্মকর্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ৬ঘন্টা ধরে আটকে রেখে হেনস্তা করেও ক্ষান্ত হয়নি। মিথ্যা মামলাও দিয়েছে। মানববন্ধনে এহেন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং এসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের গ্রেফতার ও সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবী করা হয়। সেইসাথে সকল সাংবাদিক ভাই-বোনদের ঐক্যবদ্ধ হওয়ার উদাত্ত আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, সাংবাদিক রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে বিকেল তিনটার দিকে মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে একটি কক্ষে আটক করেন। পরে রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে শাহবাগ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রোজিনা ইসলামকে ৯টার দিকে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। পরে মঙ্গলবার আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত রিমান্ড ও জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরিশেষে বক্তারা দাবি তোলেন, পেশাদার জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে যারা কক্ষে দীর্ঘক্ষণ আটকে নির্যাতন করেছে তাদের দ্রুত গ্রেপ্তার করতে হবে। এবং একই সাথে একটা বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে। রোজিনাকে মুক্তি না দেওয়া পর্যন্ত শিবগঞ্জে সকলস্তরের সাংবাদিকেরা রাজপথ ছাড়বে না।

শামশুজ্জোহা বিদ্যুৎ,চাঁপাইনবাবগঞ্জ