শেষ ওভারে নাটকীয় জয় কেকেআরের!

KXIP vs KKR Match

শেষ ওভারে সুনীল নারিনের বলে কিংস ইলেভেন পাঞ্জাবের দরকার ছিল ১৪ রান  মাঠে তখন গ্লেন ম্যাক্সওয়েল মনদীপ সিংহ পঞ্চম বলে মনদীপ শূন্য রানে ক্যাচ দিয়ে ফেরার পর বলে রান দরকার ছিল পাঞ্জাবের সুপার ওভারের জন্য দরকার ছিল ছয় রান

কিন্তু ম্যাক্সওয়েলের শট সীমানার একটু আগে পড়ল বল যেভাবে উড়েছিল, সুপার ওভারই হতে চলেছে বলে মনে হচ্ছিল ক্রিকেটপ্রেমীদের কিন্তু তা সীমানার ঠিক আগে পড়ল এবং কলকাতাকে জিতিয়ে দিল দুই রানে

শনিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কলকাতার দেওয়া ১৬৫ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে উইকেটে ১৬২ রানে থেমে যায় পাঞ্জাব এর আগে, কলকাতা উইকেটে করে ১৬৪ রান 

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে কলকাতা ওপেনার রাহুল ত্রিপাঠির () পরপরই রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন নিতিশ রানা () এরপর শুভমান গিল ইয়ন মরগান চেষ্টা চালিয়ে যান দলকে খাদ থেকে টেনে তুলতে। দুজনে গড়েন ৪৯ রানের জুটি। 

রবি বিষ্ণয়ের বলে মরগান ২৪ রান করে ফেরেন ম্যাক্সওয়েলের হাতে বন্দী হয়ে। তবে এরপরই দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন দীনেশ কার্তিক। কলকাতার অধিনায়ক ও উইকেটরক্ষক রান আউটের শিকার হওয়ার আগে ২৯ বলে করেন ৫৮ রান।

তার আগে ৪৭ বলে ৫৭ রান করে রান আউট হোন গিল। শেষদিকে আন্দ্রে রাসেলের ব্যাট থেকে আসে ৫ রান। সমান রানে অপরাজিত ছিলেন প্যাট কামিন্স।

১৬৫ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে লোকেশ রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল পাওয়ার প্লের ছয় ওভারে তুলেছিলেন ৪৭। পাঞ্জাবের ৫০ রান এসেছিল ৩৯ বলে। ১০ ওভার শেষে রান দাঁড়াল ৭৬। ১০০ রান এল ৭৪ বলে। দুই ওপেনার একই ওভারে পৌঁছলেন পঞ্চাশে।

আরও পড়ুনঃ বলিভিয়াকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের বাছাইপর্বে উড়ন্ত সূচনা ব্রাজিলের

পাঞ্জাবের প্রথম উইকেট পড়েছিল ১৪.২ ওভারে ১১৫ রানে। ৩৯ বলে ৫৬ রানে ফিরেছিলেন ময়াঙ্ক আগরওয়াল। সেখান থেকে এই ম্যাচ কলকাতা জিতবে, হয়তো ভাবতে পারেননি অতি বড় সমর্থকও।

আর সেই প্রতিকূল পরিস্থিতি থেকেই দুর্দান্তভাবে ম্যাচে ফিরেছিল দীনেশ কার্তিকের দল। পঞ্জাবের ইনিংসের  ১৭ থেকে ১৯ ওভারে নিকোলাস পুরান (১০ বলে ১৬), প্রভসিমরন সিংহ (৭ বলে ৪) ও লোকেশ রাহুল (৫৮ বলে ৭৪) ফিরে যান। আর এই ৩ ওভারেই পাঞ্জাব ক্রমশ হারিয়ে গেল ম্যাচ থেকে।

এই ম্যাচে আমিরশাহিতে প্রথম বার দলে আসা প্রসিদ্ধ কৃষ্ণ ২৯ রানে তিন উইকেট ও অভিজ্ঞ সুনীল নারিন ২৮ রানে দুই উইকেট নিয়ে শেষের দিকে চাপে ফেলেন পাঞ্জাবকে।

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap