শায়েস্তাগঞ্জ রেল জংশনের প্লাটফর্ম উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ!

Tanvir Chowdhury

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের প্লাটফর্ম উন্নয়ন কাজ শুরু করা হয়েছে। এ কাজের শুরুতেই স্থানীয় সচেতন মহল অনিয়মের অভিযোগ তুলছেন। শনিবার ( ১৮ সেপ্টেম্বর) বিকেলে উন্নয়ন কাজে অনিয়মের তথ্য প্রমাণ পাওয়া গেছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান, পৌরসভার প্যানেল মেয়র জালাল উদ্দিন মোহন, কাউন্সিলর মো. মাসুক মিয়া, আওয়ামী লীগ নেতা ওসমান আলী মিনু প্রমুখ।

তারা জানান, বর্তমান সরকারের দেয়া বরাদ্দে শায়েস্তাগঞ্জ জংশনের উন্নয়ন কাজ হচ্ছে। কিন্তু এ বিষয়টিতে স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা ও পৌরসভার প্রশাসনের কেউ অবগত নন। কয়েকদিন আগে অতিগোপনীয়তা রক্ষা করে ঠিকাদারের শতাধিক শ্রমিক জংশনের ১ নম্বর প্লাটফর্মে সংস্কার কাজ শুরু করে। এ কাজে ব্যবহৃত উপকরণগুলো অতি নিন্ম মানের। স্থানীয় জনতার প্রতিবাদের মুখে শ্রমিকরা নির্মাণ স্থান থেকে নিন্মমানের ইটগুলো দ্রুত সরিয়ে ফেলেছে। নির্মাণস্থলে ঠিকাদার ও প্রকৌশল বিভাগের কাউকে দেখা যাচ্ছে না। ফোনেও তাদের সঙ্গে যোগাযোগ করে সঠিক উত্তর জানা সম্ভব হচ্ছে না।

যোগাযোগ করা হলে স্টেশন মাস্টার এবিএম সাইফুল ইসলাম বলেন, ‘নির্মাণ কাজের বরাদ্দের ব্যাপারে প্রকৌশল বিভাগ বলতে পারবে। এ কাজের ব্যাপারে তিনি কিছু বলতে পারবেন না।’ এ উন্নয়ন কাজে কি পরিমাণ বরাদ্দ দেয়া হয়েছে জানতে যোগাযোগ করা হলে বাংলাদেশ রেলওয়ের প্রধান প্রকৌশলী (পূর্ব) সুবক্ত গীন বলেন, ‘বরাদ্দের বিষয়টি বিভাগীয় প্রকৌশলী-২ সিরাজ জিন্নাতের সঙ্গে কথা বলে জেনে নেওয়ার জন্য।

বিভগীয় প্রকৌশলী-২ সিরাজ জিন্নাতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি, রবিবার দুপুরে ফোন দেওয়ার জন্য জানান। ফাইল দেখে তিনি বরাদ্দের কথা জানাবেন।’ শায়েস্তাগঞ্জ রেলওয়ে ঊর্ধ্বতন উপ-প্রকৌশলী (পূর্ত) কর্মকর্তা আশিকুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মুঠো ফোনটি ব্যস্ত পাওয়া যায়।

জানা গেছে, ব্রিটিশ সরকার রেল যোগাযোগ ব্যবস্থার কথা চিন্তা করে ১৯০৩ সালে শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনটি স্থাপন করে। এরপর ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে এ জংশনের উন্নয়নে বরাদ্দ দেয়।

মোজাম্মেল হায়দার চৌধুরী শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap