শায়েস্তাগঞ্জে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ১৫ মামলা

Muzammel Hydar, Shayestaganj

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে যথাযথ স্বাস্থ্যবিধি পালনে জনগণকে সচেতন করতে ভ্রাম্যমান আদালত পরিচালানা করা হয়েছে। এসময় মাস্ক না পরায়, স্বাস্থ্যবিধি না মানায় ও ভোক্তাধিকার আইন লঙ্ঘন করায় ভ্রাম্যমান আদালত পরিচালানা করে জরিমানা আদায় করা হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এসব জরিমানা আদায় কলেন।

জানা যায়, উপজেলার দাউদনগর বাজার ও পুরান বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৫ টি মামলায় ৫ হাজার ৭শ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং মাস্ক পরিধান না করায় ্য়ঁড়ঃ;সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন), ২০১৮ এর ২৫ (২) ধারা অনুযায়ী ১০টি মামলায় ৩ হাজার ২শ টাকা ও ভোক্তাধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা অনুযায়ী ৫ টি মামলায় ২ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ মিনহাজুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, স্বাস্থ্যবিধিতে সরকার কঠোর অবস্থানে রয়েছে। স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও নিষেধাজ্ঞা অমান্য করলে জেল জরিমানা করা হবে।

শায়েস্তাগঞ্জ থানার পরিদর্শক (এসআই) মফিদুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ভ্রাম্যমান আদালত পরিচালনায় সার্বিক সহযোগিতা প্রদান করেন।

মোজাম্মেল হায়দার,শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি