‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

mujib

বগুড়ায় শতাধিক বিঘা জমিতে দুই জাতের ধান লাগিয়ে ফুটিয়ে তোলা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি।

মুজিব বর্ষে বগুড়ার শেরপুরে ১০০ বিঘা জমির যে বিশাল ‘ক্যানভাসে’ ফুটিয়ে তোলা হয়েছে জাতির পিতার মুখ, তা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পেয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
আ ফ ম বাহাউদ্দিন মেট্রোনিউজ২৪ কে জানিয়েছেন, মঙ্গলবার গিনেস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’র রেকর্ড বুকে স্থান পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় পরিষদকে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ ফুটিয়ে তুলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখানোর উদ্যোগটি নিয়েছিল শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় পরিষদ। এই পরিষদের আহ্বায়ক ও পৃষ্ঠপোষক নাছিম।

এই উদ্যোগে শেরপুর উপজেলায় ১০০ বিঘা আয়তনের ধানখেতের বিশাল ‘ক্যানভাসে’ ফুটিয়ে তোলা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নান্দনিক প্রতিকৃতি। এর নাম দেওয়া হয়েছে ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’।
বাহাউদ্দিন নাছিম জানান, মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে তাঁদেরকে ই–মেইল করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের বিষয়টি তাঁদের নিশ্চিত করা হয়েছে।
বাহাউদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এটা একটা বড় উপহার। এর মাধ্যমে বাংলাদেশের মর্যাদার জায়গাটা আরও প্রশস্ত হলো।
আতিকুজ্জামান