রাজধানীতে ৯ তলা থেকে গ্রিল বেয়ে পালানোর চেষ্টা গৃহকর্মীর,অতঃপর..

worker

রাজধানীর মোহাম্মদপুরে গৃহকর্তার নির্যাতনে অতিষ্ঠ হয়ে জীবনের ঝুঁকি নিয়ে পালানোর চেষ্টা করেছে এক গৃহকর্মী। ৯ম তলা থেকে গ্রিল বেয়ে নিচে নামার সময় আটকা পড়ে সে। পরে ফায়ার সার্ভিস গিয়ে তাকে উদ্ধার করেছে। বিকেলে মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

আশরাফুল ইসলাম জানান, বিকেল ৪টার দিকে একটি ইউনিট নিয়ে কাটাসুর এলাকার একটি ১০ম তলা বাড়ির ৫ম তলায় জানালার কার্নিশ আটকে থাকা গৃহকর্মী বন্যাকে উদ্ধার করা হয়। তাকে উদ্ধারের পর তার কাছ থেকে জানা যায়, ওই ১০ তলা ভবনের ৯ম তলায় গৃহকর্মীর কাজ করতো সে।

বাসায় কেউ না থাকার সুযোগে ৯ তলার জানালার কার্নিশ বেয়ে নিচে নামার সময়ে ৪ তলায় এসে আটকে যায়। পরে সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

ওই গৃহকর্মীর অভিযোগ, ছোটখাটো বিষয়ে তাকে নির্যাতন করতো বাসার লোকজন। সে কাজ করতে অস্বীকৃতি জানালে তাকে হুমকি ধামকি দেয়া হত। তবে, গৃহকর্তার দাবি তাকে কোনো প্রকার নির্যাতন করা হয়নি।

আরও পড়ুণঃ ডুমুরিয়া থেকে হারিয়ে যেতে বসেছে রয়না মাছ।

মোহাম্মদপুর থানার সহকারী এসআই এরশাদ জানান, তাকে নির্যাতন করা হতো কি না এখনো জানা যায়নি। এ বিষয়ে অভিযোগ দায়ের করা হলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।