যে তেল চেহারায় মাখলে বয়স বাড়বে না

benefits of coconut oil on skin

যখনই আয়নার সামনে দাঁড়ান বয়সের তুলনায় চেহারায় বার্ধক্যের ছাপ বেশি লাগে? ঘুরে-ফিরে সেই দায়ি করেন জীবনের স্ট্রেস ও টেনশনকেই? দুঃশ্চিন্তা আপনার চেহারায় দ্রুত বয়সের ছাপ ফেলতে সাহায্য করে।

ঠিকমতো ঘুম না হওয়াও আপনাকে দ্রুত বুড়িয়ে দেয়।চেহারায় বয়সের ছাপ পড়া নিয়ে উদ্বিগ্ন? এমনটা হওয়াই স্বাভাবিক।

 

বয়স বাড়লেও, চেহারায় বয়সের ছাপ পড়ুন এটা আমরা কেউই চাই না। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের বিভিন্ন সমস্যার কারনে বয়সের ছাপ পড়ে।

 

কিন্তু এমন কিছু পদ্ধতি রয়েছে, যার মাধ্যমে ত্বকের এই সকল সমস্যা দূর হয়ে যাবে এবং আপনার যে বয়স হয়েছে, তাও বোঝা যাবে না।

 

আজকেই জেনে নিন একটি মাত্র ঘরোয়া উপাদানের কথা যা ব্যবহারে আপনার চেহারায় জ্যোতি বাড়বে। সেটি হলো নারিকেল তেল। যেভাবে ব্যবহার করবেন নারকেল তেল-

 

নারকেল তেল-

 

মুখ ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন। এরপর মুখে লেগে থাকা পানি ভালোভাবে মুছে নিন। পরে আঙুলের ডগায় সামান্য ভার্জিন নারিকেল তেল দিয়ে গোটা মুখে আর গলায় বৃত্তাকারে মাসাজ করুন।

আরও পড়ুনঃ ভাইরাস জ্বর হলে কি করবেন?

সারারাত তেলটা মুখে বসতে দিতে হবে। প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে এভাবে মুখে তেল মাসাজ করুন আপনার মুখে বয়সের  ছাপ আর পড়বে না।

 

লেবু ও নারিকেল তেল-

 

১ চা চামচ কাঁচা দুধে কয়েক ফোঁটা পাতিলেবুর রস ভালোভাবে মিশিয়ে নিন। এবার ১ টেবিল চামচ ভার্জিন নারিকেল তেল দিয়ে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে দুই-তিন মিনিট মাসাজ করুন। এরপর ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে।

 

Comments
0