যা খেলে রাগ কমবে! - Metronews24যা খেলে রাগ কমবে! - Metronews24

যা খেলে রাগ কমবে!

Foods to control anger,anger management,how to control anger,foods that cause irritability,why do i get angry after eating,foods to eat when angry, how to control anger 40,500 $1.16 0.21 anger issues,foods that reduce anxiety,foods that cause irritability,sugar and anger,vitamins for anger management,foods to help prevent mood swings

ঠাণ্ডা মাথায় আপনার থেকে ভাল ও শুভবুদ্ধিসম্পন্ন মানুষ খুঁজে পাওয়া কঠিন। কিন্তু রেগে গেলে আপনি সব কিছুকে হার মানান। ‘রাগ মানুষের প্রধান শত্রু।’ ‘

রেগে গেলেন তো হেরে গেলেন’- রাগ নিয়ে এমন অনেক কথাই প্রচলিত আছে। রাগের বসে অনেকে আত্মঘাতি সিদ্ধান্ত নিতেও কুণ্ঠাবোধ করেন না।

তবুও চেষ্টা করেও অনেকে রাগ দমন করতে পারেন না। অনেকেই আছেন যারা খুব সহজে রেগে যান।

আর রেগে গিয়ে এমন কিছু কথা বলে ফেলেন যা তাদেরকে বিপদে ফেলে দেয়। গবেষণায় দেখা গেছে কিছু খাবার আছে যা আমাদের মুডকে নিয়ন্ত্রণ করে থাকে।

এই খাবারগুলো আমাদের মনের সাথে সম্পর্কিত। কিছু খাবার আছে যা হরমোন নিয়ন্ত্রনের মাধ্যমে আমাদের নার্ভকে উত্তেজিত করে তোলে, আবার কিছু খাবার আছে যা আমাদের মনকে শান্ত করে দেয়। আসুন চিনে নিই এমন কিছু খাবারকে যা রাগ প্রশমিত করে।

কলা : কলাতে প্রচুর প্ররিমাণে ভিটামিন বি এবং পটাশিয়াম আছে যা আপনার নার্ভকে শান্ত রাখে। নিয়মিত কলা খাওয়ার ফলে আপনার নার্ভ অনেকটা শান্ত হয়ে যাবে।

ডিম : ডিম আপনার মুডকে প্রভাবিত করে থাকে। এতে প্রোটিন, ভিটামিন বি, ডি, আছে যা আপনার রাগ নিয়ন্ত্রণ করে থাকে। প্রতিদিনকার খাদ্যতালিকায় ১টি বা ২টি ডিম রাখার চেষ্টা করুন।

আরও পড়ুন:সকালে এক কাপ লেবু পানির জাদুকরী উপকারিতা

অ্যাভাকাডো : অ্যাভাকাডোতে প্রচুর পরিমাণে ভিটামিন বি আছে যা মস্তিষ্কের কোষকে দক্ষতার সাথে পরিচালনা করে থাকে।

এতে বিটা ক্যারাটিন, লুটিন, ভিটামিন ই, এবং গ্লুটাথায়ন আছে। যা নার্ভকে শান্ত রাখতে সাহায্য করে।

আলু : কার্বোহাইড্রেট এবং ভিটামিন বি সমৃদ্ধ একটি খাবার আলু। এটি রক্তচাপ কমিয়ে আপনার মানসিক চাপ কমাতে সাহায্য করে।

আপেল : রাগকে নিয়ন্ত্রণে আপেলের জুড়ি নেই। হঠাৎ খুব রাগ হল একটি আপেল খেয়ে নিন আর দেখুন রাগ অনেক কমে গেছে।

Facebook Comments
0