মেসিকে সসম্মানে যেতে দেওয়া উচিৎ ছিল বার্সারঃ এনরিকে

Luis Enrique on Messi

আইনি যুদ্ধে না গিয়ে ক্লাবের দাবির কাছে নতিস্বীকার করে নিয়েছেন। তবে ক্লাবের সঙ্গে অঘোষিত যুদ্ধ শেষ হয়নি লিওনেল মেসির। ফুটবল ওয়েবসাইটে মেসির মন্তব্য শুনে এমনটাই মনে করছেন তার অনুরাগীরা।

এমতাবস্থায় সাবেক ছাত্র লিওনেল মেসির পাশে দাঁড়িয়ে বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকে। তিনি জানালেন, মেসিকে সসম্মানে যেতে দেওয়া উচিৎ ছিল বার্সেলোনার।

ইউক্রেনের বিরুদ্ধে নামার আগে স্পেনের জাতীয় দলের কোচ বলছেন, বিষয়টা যেহেতু অত্যন্ত সংবেদনশীল তাই বার্সার একটা সিদ্ধান্তে পৌঁছানো উচিৎ ছিল।

এনরিকের কথায়, আমার মনে হয় ক্লাব একজন ফুটবলারের উপরে। আর মেসির সঙ্গে বার্সেলোনার শুরু থেকে একটা সুমধুর সম্পর্ক। ১৮৮৯ তৈরি হওয়া পৃথিবীর অন্যত শ্রেষ্ঠ এই ফুটবল ক্লাবের ঝুলিতে সকল মেজর খেতাব রয়েছে।

মেসি উল্লেখযোগ্যভাবে বার্সার অগ্রগতিতে সহায়তা করেছে। তাই আমার মনে হয় দু’পক্ষের মধ্যে একটা রফা হওয়া উচিৎ ছিল। যেটা অবশ্যই মেসির পক্ষে।

উল্লেখ্য, ২০১৪ থেকে ২০১৭ বার্সেলোনার প্রকার কোচের পদে ছিলেন ক্লাবের সাবেক কোচ লুইস এনরিকে। ২০১৫ এনরিকের প্রশিক্ষণেই ত্রিমুকুট জিতেছিল বার্সেলোনা। তাই খুব কাছ থেকে মেসি-বার্সেলোনার সম্পর্ক প্রত্যক্ষ করেছেন বর্তমান স্পেনের জাতীয় দলের কোচ।

আরও পড়ুনঃ বার্সায় থেকে যাওয়ার কারন জানালেন মেসি

আর সবকিছু উপলব্ধি করে এনরিকে বলছেন, আজ না হোক কাল মেসি বার্সেলোনা ছাড়বে। তারপরেও বার্সেলোনা মেসিকে ছাড়াই ট্রফি জিতবে। অন্যদিকে মেসি অন্য ক্লাবে গিয়েও স্ব-মহিমায় ভাস্বর হবে।a