মার্কিনিদের মধ্যপ্রাচ্য থেকে তাড়ানোই হবে চরম প্রতিশোধ

Informants in Iraq and Syria gave US intelligence on Iran

ইরান বলেছে, শহীদ সোলাইমানিকে হত্যার ব্যাপারে সেদেশের কঠোর প্রতিশোধ হবে মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদের বিতাড়িত করার জন্য সংগ্রাম করা। তেহরান আরো বলেছে, এ অঞ্চলের দেশগুলোকে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের হাত থেকে মুক্তি দিতে হবে।

ইরানের নীতি নির্ধারণী পরিষদের সচিব ও আইআরজিসি’র সাবেক কমান্ডার মোহসেন রেজায়ি শনিবার তেহরানে এক বক্তব্যে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, বাগদাদে জেনারেল সোলাইমানিকে হত্যার বিচার করার পথ সুগম করতে ইরান ও ইরাকের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবীদের সমন্বয়ে একটি যৌথ আইনজীবী কমিশন গঠন করা হয়েছে।

তিনি বলেন, “আমরা এ অঞ্চল থেকে আমেরিকাকে বহিষ্কারের জন্য সংগ্রাম করব ঠিকই সেইসঙ্গে শহীদ সোলাইমানি হত্যার বিচারের বিষয়টি নিয়েও ইরান ও ইরাক সরকারকে আইনি পথে সর্বোচ্চ চেষ্টা চালাতে হবে।”

মোহসেন রেজায়ি বলেন, মধ্যপ্রাচ্য থেকে সন্ত্রাসীদের মূলোৎপাটন করে এ অঞ্চলের জনগণের জন্য শান্তিপূর্ণ জীবন উপহার দেয়ার লক্ষ্যে জেনারেল সোলাইমানি নিরলস প্রচেষ্টা চালিয়েছেন।

আর পড়ুনঃ প্রেমিকের খায়েশ মেটাতে নাবালিকা মেয়েকে ধর্ষণে সাহায্য মায়ের!

ইরানের এই পদস্থ সামরিক কর্মকর্তা আরো বলেন, যখন উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশকে (আইএসকে) কোনো শক্তি বা সরকারের পক্ষে প্রতিরোধ করা সম্ভব হচ্ছিল না তখন জেনারেল সোলাইমানি এই জঙ্গি গোষ্ঠীকে দমন করেন।

সূত্র : পার্সটুডে।