মহান স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি বরিশাল ডিএলআরসি অফিসের শ্রদ্ধা জ্ঞাপন

akther jamil

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ উপলক্ষে একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে বরিশাল উপ-ভূমি সংস্কার কমিশনারের (ডিএলআরসি) কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মো: আক্তার জামীলের নেতৃত্বে ডিএলআরসি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জোনাল সেটেলমেন্ট অফিস, বরিশাল কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, আঞ্চলিক গুচ্ছ গ্রাম প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সহকারী হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) এর কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বরিশাল সদর উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ২৬ র্মাচ ২০২১ তারিখ ভোর ৫:০০ টার মধ্যে পোর্ট রোডস্থ বিভাগীয় ভূমি কমপ্লেক্স এর সামনে এসে উপস্থিত হন।

এরপর সকলে পায়ে হেঁটে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের নিকট হাজির হন। এরপর নির্ধারিত সময়ে তারা শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। তারা কিছু সময় নীরবে দাঁড়িয়ে একাত্তরের মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি সম্মান জানান।

উল্লেখ্য, ১৯৭১ সালের আজকের এ দিনটিতে আনুষ্ঠানিক সূচনা ঘটেছিল বাঙালির সশস্ত্র মুক্তিযুদ্ধের। পাকিস্তানি শোষকদের কবল থেকে মাতৃভূমিকে স্বাধীন করতে রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়েছিলেন বাংলার দামাল ছেলেরা।

পরবর্তীতে ৯ মাস বহু ত্যাগ-তিতিক্ষা আর রক্তক্ষয়ী যুদ্ধের পর অর্জিত হয় বিজয় ও সার্বভৌমত্ব। জাতি অর্জন করে একটি দেশ, জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীত।

প্রতিবছরের ন্যায় গভীর শ্রদ্ধার সঙ্গে স্বাধীনতা দিবসের এই দিনে গোটা দেশের সাথে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করেছে বরিশাল উপ-ভূমি সংস্কার কমিশনারের (ডিএলআরসি) কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।