ভিডিওকল দিয়ে অটিস্টিক শিশুর ইচ্ছা পূরণ করল প্রধানমন্ত্রী

The Prime Minister fulfilled the wish of the autistic child by making a video call

অটিস্টিক শিশু মামিজা রহমান রায়া। সে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুবই ভালোবাসে। প্রধানমন্ত্রীর হাসি তার সব থেকে প্রিয়। প্রধানমন্ত্রীর সঙ্গে সে ভিডিও কলে কথা বলতে চাচ্ছিল বেশ কদিন ধরেই। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এই শিশুর ইচ্ছা পূরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একদিন আগে বুধবার রায়া প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চায় এমন বার্তা সংবলিত একটি ভিডিও অটিজম ম্যানেজমেন্ট সেন্টার নামে একটি ফেসবুক গ্রুপে পোস্ট করেন রায়ার স্কুল শিক্ষক হাসিনা হাফিজ।

সেখানে রায়ার বক্তব্য ছিল, সে প্রধানমন্ত্রীকে খুব ভালোবাসে ও তার সঙ্গে ভিডিও কলে কথা বলতে চায়। প্রধানমন্ত্রীর হাসি তার সব থেকে প্রিয়।

ভিডিওতে শিক্ষিকা হাসিনা হাফিজ বলেন, তিনি প্রতিদিন সকালে রায়াকে প্রধানমন্ত্রীর একটি করে ছবি ইনবক্স করেন। প্রধানমন্ত্রী তার দাফতরিক ব্যস্ততার কোনো এক ফাঁকে রায়ার ইচ্ছা পূরণ করবেন বলেও শিক্ষক হিসেবে তিনি আবেদন করেন।

এর একদিন পর বৃহস্পতিবার বিকাল ৫টায় রায়ার মা নাবিহা রহমান পিংকীর মোবাইল ফোনে ভিডিও কল করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই শিশুর ইচ্ছা পূরণে একজন সরকারপ্রধানের এমন ভূমিকায় কৃতজ্ঞতা প্রকাশ করেন নাবিহা রহমান।

গণমাধ্যমকে তিনি জানান, হঠাৎ পাওয়া এ কলে হতবিহ্বল হয়ে পড়েন তিনি। কিন্তু প্রধানমন্ত্রীর আন্তরিক আচরণে তার মনেই হয়নি তিনি সরকারপ্রধানের সঙ্গে কথা বলছেন।

তিনি জানান, রায়া ভিডিও কলে প্রধানামন্ত্রীকে জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ গেয়ে শুনিয়েছে। রায়ার সঙ্গে প্রধানমন্ত্রীও জাতীয় সংগীতে কণ্ঠ মিলিয়েছেন। এ ছাড়া রায়া প্রধানমন্ত্রীকে একটি কবিতা আবৃত্তি করে শুনিয়েছে।