ভারতীয় ক্রিকেটারের মতে স্টোকস বিশ্বসেরা, সাকিব দ্বিতীয় - Metronews24 ভারতীয় ক্রিকেটারের মতে স্টোকস বিশ্বসেরা, সাকিব দ্বিতীয় - Metronews24

ভারতীয় ক্রিকেটারের মতে স্টোকস বিশ্বসেরা, সাকিব দ্বিতীয়

Stokes is the best all-rounder and Shakib is after him feels Akash Chopra

আইসিসির নিষেধাজ্ঞায় আছেন সাকিব আল হাসান, যিনি বছরের পর বছর ৩ ফরম্যাটেই বিশ্বের সেরা অল-রাউন্ডারের জায়গাটি দখলে রেখেছিলেন।

তার অনুপস্থিতিতে ভারতের সাবেক ওপেনার আকাশ চোপড়া দাবি করেছেন, ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা বেন স্টোকসই বর্তমানে ৩ ফরম্যাটে বিশ্বের সেরা অল-রাউন্ডার।

ওল্ড ট্র্যাফোর্ডে চলমান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে স্টোকস ১৭৬ রানের ইনিংস খেলেছেন। তার ইনিংস সাজানো ছিল ১৭টি বাউন্ডারি আর ২টি ওভার বাইন্ডারিতে।

এই নান্দনিক ইনিংস দেখে আকাশ চোপড়া বলেছেন, ‘এই মুহূর্তে ক্রিকেটের তিন ফরম্যাটে বিশ্বের একনম্বর অল-রাউন্ডার বেন স্টোকস। এ নিয়ে আমার মনে কোনো দ্বিধাদ্বন্দ্ব নেই।

টেস্টে গত দুই বছরে তার গড় ৪৩, ওয়ানডেতে ৫৯। তিন ফরম্যাটেই তার বোলিং গড়ও বেশ ভালো। সব বিবেচনায় স্টোকসই বিশ্বের সেরা অল-রাউন্ডার।’

গত বছর ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে স্টোকসের ব্যাট সঠিক সময়ে গর্জে উঠেছিল। সেই কারণেই নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের বিশ্বকাপ জয় সম্ভব হয়েছিল। আকাশ চোপড়ার চোখে স্টোকসের পর দ্বিতীয় বিশ্বসেরা অল-রাউন্ডার হলেন সাকিব আল হাসান।

আরও পড়ুনঃ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত শুরু

তিন নম্বরে আছেন ভারতের রবীন্দ্র জাদেজা। আইসিসির নিষেধাজ্ঞা শেষে সাকিব মাঠে ফিরলে, বেন স্টোকসের সঙ্গে তার লড়াইটা বেশ জমবে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।