বিশ্বকাপের আগেই এক খেলোয়াড়কে হারাল ভারত - Metronews24 বিশ্বকাপের আগেই এক খেলোয়াড়কে হারাল ভারত - Metronews24

বিশ্বকাপের আগেই এক খেলোয়াড়কে হারাল ভারত

Siddhesh Veer to replace Divyansh Joshi

আগামী শুক্রবার থেকে দক্ষিণ আফ্রিকার কিম্বার্লিতে শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নতুন আসর। উদ্বোধনী ম্যাচে আফগান যুবাদের মুখোমুখি হবে স্বাগতিক যুবারা।

টুর্নামেন্টে অংশ নিতে এরই মধ্যে দক্ষিণ আফ্রিকায় পৌঁছে গেছে অংশগ্রহণকারী দলগুলো। সেরে নিচ্ছে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি।

এদিকে মাঠের খেলা শুরুর আগেই ইনজুরির কারণে নিজেদের স্কোয়াডের এক খেলোয়াড়কে হারিয়ে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল।

কাঁধের ইনজুরির কারণে এবারের বিশ্বকাপটি আর খেলা হবে অলরাউন্ডার দিব্য জোশির। তার বদলে ডাকা হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান সিদ্ধেশ বীরকে।

শুক্রবার জোশির ইনজুরির ব্যাপারে আনুষ্ঠানিক বিবৃতি ভারতীয় ক্রিকেট জানিয়েছে, ‘দক্ষিণ আফ্রিকায় দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গিয়ে পাওয়া কাঁধের ইনজুরির কারণে বিশ্বকাপ খেলা হবে না দিব্য জোশির।

ফিল্ডিং করার সময় ডানহাতের কাঁধ সরে গিয়েছে তার। জোশির বদলে মহারাষ্ট্রের ক্রিকেটার সিদ্ধের বীরকে স্কোয়াডে নেয়া হয়েছে।’

বিশ্বকাপের মূল আসরে ১৯ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু হবে ভারতীয় যুব দলের।

আরও পড়ুনঃ আসল বয়স ফাঁসের সঙ্কায় পাকিস্তানি পেসার

এরপর ২১ তারিখ জাপান ও ২৪ তারিখ তারা মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। এর আগে ১২ তারিখ আফগানিস্তান ও ১৪ তারিখ জিম্বাবুয়ের বিপক্ষে দুইটি ওয়ার্মআপ ম্যাচ খেলবে ভারত।

যুব বিশ্বকাপে ভারতের স্কোয়াড

যশবি যাসওয়াল, তিলক ভার্মা, দিব্য সাক্সেনা, প্রিয়ম গার্গ, ধ্রুব চাঁদ জুরেল, শ্বাশত রাওয়াত, সিদ্ধেশ বীর, সুভাং হেজ, রবি বিষ্ণুই, আকাশ সিং, কার্তি ত্যাগী, অথর্ব আঙ্কোলেকার, কুমার কুশাগরা, সুশান্ত মিশ্র এবং বিদ্যাধর পাতিল।