বিখ্যাত লর্ডস স্টেডিয়াম এখন করোনাভাইরাসের টিকাদান কেন্দ্র - Metronews24 বিখ্যাত লর্ডস স্টেডিয়াম এখন করোনাভাইরাসের টিকাদান কেন্দ্র - Metronews24

বিখ্যাত লর্ডস স্টেডিয়াম এখন করোনাভাইরাসের টিকাদান কেন্দ্র

Covid Vaccination Centre opens at Lord

মহামারি করোনাভাইরাসের হানায় বিপর্যস্ত ইংল্যান্ড। দেশটিতে নতুন করে বেড়েছে করোনার প্রকোপ। যদিও গেল সপ্তাহ থেকে সেখানে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।

আর এই টিকাদানের কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে ইংল্যান্ডের হোম অব ক্রিকেট খ্যাত লর্ডস স্টেডিয়ামকে। সেখানে স্থানীয় বাসিন্দা ও স্বাস্থ্যকর্মীরা টিকা নিচ্ছেন। শুক্রবার সহস্রাধিক লোক লর্ডস গ্রাউন্ড কেন্দ্র থেকে করোনাভাইরাসের টিকা নিয়েছেন।

মূলত মেরিলেবন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও হেলথ কেয়ার সেন্ট্রাল লন্ডনের যৌথ উদ্যোগে লর্ডসকে টিকাদান কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে।

এ বিষয়ে এমসিসি’র সেক্রেটারি ও প্রধান নির্বাহী গাই ল্যাভেন্ডার বলেছেন, ‘আমরা আসলে করোনার এই মহামারির সময়ে, বিশেষ করে টিকাদান কর্মসূচিকে প্রমোট করতে চাচ্ছি।

হাসপাতাল ও স্থানীয়দের সহায়তা করতে চাচ্ছি। আমরা ভাগ্যবান যে লর্ডস ক্রিকেট গ্রাউন্ডকে টিকাদান কেন্দ্র হিসেবে ব্যবহার করার যাবতীয় সুযোগ-সুবিধাই রয়েছে।

করোনার এই সময়ে জাতীয় স্বাস্থ্যসেবাকে (এনএইচএস) সহায়তা করতে পেরে আমরা আনন্দিত। আমরা আমাদের এই সহযোগিতা অব্যাহত রাখতে চাই।’

আরও পড়ুনঃ মাশরাফীর সিদ্ধান্তকে সমর্থন জানালেন সহধর্মীনি সুমনা

অবশ্য কেবল লর্ডসই নয়, ইংল্যান্ডের আরো বেশ কয়েকটি স্পোর্টস ভেন্যুই টিকাদান কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। তার মধ্যে উল্লেখযোগ্য অল ইংল্যান্ড ক্লাব। যেখানে উইম্বলডন টেনিস চ্যাম্পিয়নশিপ হয়ে থাকে।