বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে রাষ্ট্রীয়ভাবে একদিনের শোক পালন

A day of statewide mourning for the death of Bahrain prime minister

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) রাষ্ট্রীয়ভাবে একদিনের শোক পালিত হচ্ছে বাংলাদেশে।

রাষ্ট্রীয় শোক উপলক্ষে বাংলাদেশের সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

এছাড়া বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফার রুহের মাগফেরাতের জন্য মঙ্গলবার বাংলাদেশের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হচ্ছে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনাও হচ্ছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ ভবনের (১ নম্বর ভবন) ওপর অর্ধনমিত জাতীয় পতাকা উড়তে দেখা গেছে। গুলিস্থানের জিরো পয়েন্ট এলাকায় জিপিও ভবনেও অর্ধনমিত অবস্থায় জাতীয় পতাকা উড়তে দেখা যায়।

শেখ খলিফা বিন সালমান আল খলিফার রূহের মাগফেরাত কামনায় ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আজ মঙ্গলবার বাদ যোহর দেশের সকল মসজিদের খতিব/ইমাম ও মসজিদ পরিচালনা কমিটিকে বিশেষ দোয়া করার আহ্বান জানানো হয়েছে।

এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয়, জেলা কার্যালয়, ইমাম প্রশিক্ষণ একাডেমি, ইসলামিক মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং বাদ যোহর সকল মসজিদে দোয়া করার ব্যবস্থা গ্রহণ করার জন্যও বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুনঃ সমুদ্র সম্পদকে অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগাতে চাইঃ প্রধানমন্ত্রী

গত ১১ নভেম্বর যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিক হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা। সোমবার (১৬ নভেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তার মৃত্যুতে রাষ্ট্রীয় শোক ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়।