বাংলাদেশ আমাদের কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে দিচ্ছে: চাহাল - Metronews24বাংলাদেশ আমাদের কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে দিচ্ছে: চাহাল - Metronews24

বাংলাদেশ আমাদের কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে দিচ্ছে: চাহাল

India vs Bangladesh

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে ৯ বারের দেখায় প্রথমবার জয় পেয়েছে বাংলাদেশ। রবিবারের সেই ম্যাচে ৭ উইকেটের ঐতিহাসিক জয়ে সিরিজে ১-০ ব্যবধানে লিড নিয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের দল।

দিল্লির অরুন জেটলি (সাবেক ফিরোজ শাহ কোটলা) স্টেডিয়ামে তিন ম্যাচে সিরিজের প্রথম ম্যাচে রোহিত শর্মার দলকে হারিয়ে জয়ের সূচনা করে বাংলাদেশ। এই ম্যাচে মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

মঙ্গলবার ভারতের স্পিনার যুজবেন্দ্র চাহাল গনমাধ্যমে জানান, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের বিপক্ষে ভারতের ম্যাচগুলো কঠিন লড়াইয়ের মঞ্চ হয়ে দাঁড়িয়েছে।
গণমাধ্যমে কথা বলার সময় চাহাল এ ব্যাপারে জানালেন, ‘প্রথমত যে দলটি ভালো খেলছে আপনাকে তাদের প্রাপ্য সম্মানটুকু দিতে হবে। প্রথম ম্যাচে সত্যিই অসাধারণ খেলেছে বাংলাদেশ।

আমরা জানি ভারত দুর্দান্ত দল কিন্তু বাংলাদেশ সাম্প্রতিক সময়ে আমাদের বেশ কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে দিচ্ছে। তাদের বিপক্ষে ম্যাচগুলো আমাদের কঠিন লড়াইয়ের মঞ্চ তৈরি করে দিচ্ছে। আর মুশফিকের কথা কী বলবো-তিনি দুর্দান্ত ব্যাট করেছেন।’

আরও পড়ুনঃ বাংলাদেশের কাছে ভারতের হার নিয়ে ক্ষিপ্ত যুবরাজ

চাহাল আরও যোগ করেন, ‘তিন ম্যাচের প্রথমটিতে হেরেছি, ১-০ তে পিছিয়ে আছি। তার মানে এই না যে আমরা খুব চাপের মধ্যে পড়েছি। এখনও দুই ম্যাচ বাকি। আমাদের মাঝে আত্মবিশ্বাস আছে আমরা ঘুরে দাঁড়াতে পারব।

এটা দ্বিপাক্ষিক সিরিজ, এর মানে নকআউট সিরিজ না। একটি ম্যাচ জিততে পারেন আবার একটি ম্যাচে হারতেও পারেন। প্রথম ম্যাচে বাংলাদেশ আমাদের চেয়ে ভালো খেলায় জিতেছে। আমরা চাইবো পরের ম্যাচে জয় তুলে নিতে।’

চাহাল জানালেন, ‘সাকিব-তামিম ছাড়াও বাংলাদেশ দারুণ দল। তাদের দুজনকে হারিয়ে বাংলাদেশের মাঠে নামা নিয়ে আমরা চিন্তা করছি না। যদিও এতে করে তারা কিছুটা দুর্বল একাদশ নিয়ে নামবে।

আমরা ইতিবাচক চিন্তাভাবনা নিয়ে এগুচ্ছি। সিরিজের প্রথম ম্যাচে এবরাই প্রথমবার হারিনি আমরা। প্রথম ম্যাচ শেষ, এখন সিরিজের বাকি ম্যাচগুলো নিয়ে চিন্তা করছি। প্রথম ম্যাচ নিয়ে পড়ে থাকলে আমাদের হবে না। তাহলে আমরা মানসিক দিক দিয়ে পিছিয়েই থাকব।

Facebook Comments
0