বলধা গার্ডেনে দিনেদুপুরে যা ঘটে

Baldha Garden

নগরবাসীর মানসিক স্বস্তিদানের লক্ষ্যে ঢাকায় নির্মাণ করা হয়েছে বেশ কয়েকটি পার্ক। কিন্তু এসব পার্ক কি আপনাকে স্বস্তি দিতে পারছে নাকি ফেলছে অস্বস্তিকর পরিস্থিতিতে?

স্বাধীনতার আগে ও পরে বাংলাদেশে কোন বিদেশি পর্যটক এলে তাদের পছন্দের তালিকায় ঢাকার ওয়ারীতে অবস্থিত বলধা গার্ডেনের নামটিও থাকতো। এছাড়া দেশের ভ্রমণ ও সৌন্দর্য পিপাসু মানুষও সপরিবারে বলধা গার্ডেনে বেড়াতে যেতেন।

নানা কারণে ঐতিহ্যবাহী বলধা গার্ডেন আজ প্রায় ধ্বংসের মুখে। ঢাকার মানুষের এক সময়ের বিনোদনের প্রাণকেন্দ্র বলধা গার্ডেনে আজ অবাধে চলে মাদক সেবন ও অশ্লীলতা।

বলধা গার্ডেনকে অভিহিত করা হয় ফুল ও উদ্ভিদের মিউজিয়াম বা যাদুঘর হিসেবে। নগর জীবনের ব্যস্ততা ভুলে একটু প্রশান্তির আশায় একান্তে সময় কাটাতে অনেকেই একসময় এখানে ছুটে আসতেন।

আরও পড়ুনঃ গভীর রাতে জাবি থেকে পাঁচ তরুণীসহ ১০ জন আটক

দেশি-বিদেশি প্রকৃতিপ্রেমীরা এখানে ভিড় করতেন নির্মল হাওয়ায় নির্জনে একটু সময় কাটাতে। এখন বলধা গার্ডেনের সে পরিবেশটি নির্বাসিত প্রায়।

বলধা গার্ডেনে
বলধা গার্ডেন

বলদা গার্ডেনের সিবিলি অংশটি চলে গেছে বিকৃতমনা তরুণ-তরুণীদের দখলে।  গত কয়েকদিন ধরে সরজমিন পরিদর্শন করে দেখা যায়, রাজধানীর অন্যতম ঐতিহ্যবাহী এ উদ্ভিদ পার্কটি পরিণত হয়েছে অশ্লীলতা, নোংরামি আর মাদকসেবীদের আখড়ায়।

garden palace
garden palace
Comments
1+