বদলগাছীতে আগুনে পুড়ে গেল দরিদ্র দিন মজুরের বসবাসের একমাত্র ঘর

Md Rahmatullah Ashike

বদলগাছীর কোলা ইউনিয়নের কেশাইল গ্রামের হতদরিদ্র মোঃ হছির উদ্দিনের বসবাসের একমাত্র ছনের ঘরটি পুড়ে গেল আগুনে।জানা যায় দারিদ্রতার কারণে দীর্ঘ দিন যাবত বসবাস করে আসছিল – ছনের ঘরে দিন মজুর হছির উদ্দিন। ২৫শে এপ্রিল রবিবার আনুমানিক ১১ঃ৫০ ঘটিকায় বিদ্যুৎ এর লাইন হতে আগুন এর সুত্র পাত ঘটলে তার একমাত্র বসবাসের ঘরটি পুড়ে ছাই হয়।

সে অন্যের বাড়িতে দিনমজুরের কাজ করে কোন রকমে দুবেলা একমুঠো ভাতই খেতে পেতেন না তিনি।আর এই লকডাউনের সময় যখন ভাতের খোরাক যোগার করা কঠিন, ঠিক সে সময়ে বসবাসের একমাত্র ঘরটি পুড়ে নিশ্ব হওয়ায় ভীষণ বিপদে পড়েছেন মজুর হছির উদ্দিন।
হছির উদ্দিনের স্ত্রী জানান, আগুনে পুড়ে শুধু ঘর নয়, তার ব্যবহারের সমস্ত আসবাবপত্র এমনকি বিছানর বালিশ, কাঁথা,পরনের কাপড় পর্যন্ত পুড়েছে। তিনি আরো বলেন আমরা যে পরে থাকবো এরকম কাপড় আমাদের কাছে নেই, আমার স্বামীর আয় রোজগারে আমাদের দিন চলায় দায় এখন আবার বাড়ি তৈরি করবো কি ভাবে।

এমতো অস্থায় দিন মজুর হছির উদ্দিন বলেন আমি এতোদিন ছনের ঘরে বসবাস করেছি কিন্তু আজ থেকে বোধহয় খাঁলি আকাশের নিচে বসবাস করতে হবে।

৫নং কোলা ইউপি ২নং ওয়ার্ড মেম্বার মোঃ ওমর ফারুক বলেন বিদ্যুৎ এর লাইন হতে আগুন লেগে ঘর পোড়ানোর বিষয়টি অত্যন্ত দুঃখ জনক আমি ঐ পরিবারের জন্য কিছু চাল ডালের ব্যবস্থা করে দিয়েছি এবং আমার পরিষদের চেয়ারম্যানের কাছে তার জন্য আরো কিছু ব্যবস্থা করবো।

৫নং কোলা ইউপি প্যানেল চেয়ারম্যান মোঃশাহিনুর ইসলাম স্বপন বলেন আমি গভীরভাবে শোকাহত ঐ দিনমজুরের আগুনে ঘর পোড়ানোর কারণে।আমি উপরের মহলে আগুনে ঘর পোড়ানোর বিষয়টি জানাবো এবং এই দিন মজুর ব্যক্তির জন্য যথা সাধ্য চেষ্টা করবো ।

রহমতউল্লাহ ,নওগাঁ প্রতিনিধি